যানজট কমাতে ‘ইয়েস পার্কিং’ অ্যাপ আনলো বাংলা ট্র্যাক

রাজধানী ঢাকায় অনঅনুমোদিত পার্কিংয়ের কারণে সৃষ্ট যানজট কমাতে ‘ইয়েস পার্কিং’ নামে নতুন একটি প্ল্যাটফর্ম চালু করেছে  বাংলা ট্র্যাক গ্রুপ । বাংলা ট্র্যাক গ্রুপ  মূলত বাংলাদেশে জ্বালানি ও বিদ্যুৎ এবং আইসিটি খাতের পণ্য ও সেবার জন্য পরিচিত।

এই অ্যাপ ব্যবহার করে বিভিন্ন কোম্পানি ও ব্যক্তি ঘণ্টার  ভিত্তিতে পার্কিং স্পেস ভাড়া নিতে রেজিস্টার করতে পারবেন।

ইয়েস পার্কিং মূলত ডিজিটাল পার্কিং প্লেস হিসেবে সেবা দিবে, যার মাধ্যমে মানুষকে গাড়ি পার্কিংয়ের জন্য উন্মুক্ত স্পেস খুঁজে পেতে সহায়তা করবে এবং মালিকরা তাদের পার্কিং স্পেস ভাড়া দিয়ে টাকা আয় করতে পারবেন। এই প্ল্যাটফর্মটি ঢাকাবাসীর জন্য ডিজিটাল পদ্ধতিতে পার্কিং স্পেস শণাক্ত ও রিজার্ভ করতে সহায়তা করবে, যা রাজধানীতে পিক আওয়ারে কারের যানজট কমাবে। এছাড়াও যদি কোনো পার্কিং স্পেস খালি বা অব্যবহৃত থাকে তাহলে এই প্ল্যাটফর্ম ব্যবহার করে মালিকরা সেটা ভাড়া দিতে পারবেন।

বাংলা ট্র্যাক গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা এম জাহাঙ্গীর আলম- এফসিএমএ বলেন, আমরা মানুষের প্রয়োজন বিবেচনা করি এবং সচেতনতার সাথে তাদের উদ্বেগের বিষয়গুলো (যেমন: নেভিগেশন ও পার্কিং স্পেস খুঁজে পেতে) সমাধান করতে পরিকল্পনা করি। আমরা  স্বীকার  করি যে, এসব বিষয়ে আরও অগ্রগতি হতে পারে  এবং আমরা এর জন্য দ্রুত পদক্ষেপ গ্রহণ করছি। এখন থেকে পাকিং স্পেস আর  কোনো সমস্যাই না।

‘ইয়েস পার্কিং’ অ্যাপটি প্লে স্টোর ও অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা যাবে। এ ধরনের উদ্ভাবনী কাজের জন্য বিশ্বের অন্যতম প্রভাবশালী পরামর্শদাতা প্রতিষ্ঠান ফরেস্টারের তালিকাভুক্ত হয়েছে বাংলা ট্র্যাক।

আরও জানতে ভিজিট করতে পারেন: https://go.forrester.com/blogs/telcos-must-prioritize-innovations-that-

-সিনিউজভয়েস/জিডিটি/১৮এপি/১৯

Please Share This Post.