যাত্রা শুরু করলো সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর প্রকৌশলীদের সংগঠন

ঢাকা: যাত্রা শুরু করলো দেশের প্রাতিষ্ঠানিক সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর প্রকৌশলীদের সংগঠন বাংলাদেশ সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর ফোরাম (বিডিসাফ)।
সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত তথ্যপ্রযুক্তি সেবায় জড়িত প্রকৌশলীরা এই সংগঠনের সদস্য হতে পারবেন।
শুক্রবার রাজধানীর ব্রাক সেন্টার ইনে ‘বিশ্ব সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর দিবস উদযাপনের মাধ্যমে ঘোষনা দেয়া হয় দেশের তথ্যপ্রযুক্তি সেবা কেন্দ্রিক নতুন এই প্লার্টফর্ম ।
প্রাথমিক পর্যায়ে ১৫০ জন নিবন্ধিত প্রকৌশলী এই সংগঠনে দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত তিন হাজারের বেশি প্রকৌশলীদের প্লার্টফর্ম হিসেবে কাজ করবে বিডি-সাফ বলে জানান উদ্যোক্তারা।
অনুষ্ঠানে চার সদস্য বিশিষ্ট আহ্বায়ক পরিষদ গঠন করা হয় । আহ্বায়ক সদস্যরা হলেন, ব্রাক আইসিটি পরিকাঠামো বিভাগের প্রধান জোবায়ের আলমাহমুদ হোসেন, আইসিডিডিআরবি আইটির জ্যেষ্ঠ ব্যবস্থাপক মোহিবুল মোক্তাদির তানিম, এক্সিম ব্যাংকের পদ্ধতি ব্যবস্থাপক সৈয়দ আহসান হাবীব এবং ব্রাক আইটি সার্ভিস লিঃ এর ডাটা সেন্টারের জ্যেষ্ঠ ব্যবস্থাপক মুহাম্মদ মিজানুর রহমান।
সংগঠনের প্রাধান উদ্যোক্তা জোবায়ের আলমাহমুদ হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয় ও মাননীয় পতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের নেতৃত্বে বাংলাদেশর তথ্য প্রযুক্তি খাতের যে উন্নয়ন কার্যক্রম চলছে তাতে আমরা সিস্টেম এডমিন ফোরাম উল্ল্যেখ যোগ্য ভুমিকা রাখতে চাই।
জোবায়ের আরো বলেন, বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত প্রযুক্তি সেবার পদ্ধতির সাথে জড়িত সব প্রকৌশলীদের মাঝে সমন্বয়, জ্ঞান বিনিময়, সিস্টেম অ্যাডমিনিস্ট্রেসন ও সিস্টেম সিকিউরিটি বিষয়ে আমরা সচেতনতা তৈরিতে ভুমিকা রাখবে এই বিডিসাফ। পাশাপাশি নবীন ও শিক্ষা নবীশ প্রকৌশলীদের কাছে ক্যারিয়ার হিসেবে সিস্টেম অ্যাডমিনিস্ট্রেটর পেশাকে তুলে ধরবো আমরা ।
এ মাসের ( আগস্ট) শেষ দিকে আয়োজন করা হবে দিনব্যাপী সেমিনার । যেখানে, সার্ভার, স্টোরেজ, ডাটাবেইস, ক্লাঊড কম্পিউটিং সহ সিস্টেম সিকুরিটি বিষয়ে আলোচনা করবেন অভিজজ্ঞ প্রকৌশলীরা।
আগ্রহী প্রকৌশলীরা বিডিসিসঅ্যাডমিন ডট অর্গ (bdsysadmin.org) ঠিকানায় এবং সংগঠনের ফেসবুক গ্রুপে সংযুক্ত হয়ে নিবন্ধন
করতে পারবেন।

Please Share This Post.