যশোরে ব্যাংকার উদ্যোক্তাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

যশোরে লাইট ইঞ্জিনিয়ারিং ক্লাস্টার ভিত্তিক ব্যাংকার উদ্যোক্তা মতবিনিময় সভা এবং প্রকাশ্যে ঋণ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ৫ ফেব্রুয়ারি রোববার, যশোরে সোনালী ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল অফিসের সম্মেলন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়। যশোর সোনালী ব্যাংক লিমিটেডের অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার মো. ইমামুল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক স্বপন কুমার রায়।

স্বপন কুমার রায় এসএমই খাতের লাইট ইঞ্জিনিয়ারিং ক্লাস্টার ভিত্তিক ঋণ বিতরণের গুরুত্ব ও তাৎপর্যতা সম্পর্কে আলোচনা করেন। তিনি যশোর অঞ্চলের বিভিন্ন সম্ভাবনাময় খাত বিশেষ করে লাইট ইঞ্জিনিয়ারিং খাতে উদ্যোক্তাদের ঋণ বিতরণের জন্য ব্যাংকারদের পরামর্শ দেন। এছাড়া ৫০ জনেরও বেশি উদ্যোক্তাদের ঋণ বিতরণ করেন তিনি। সভাপতির বক্তব্যে মো. ইমামুল হোসেন বলেন, যশোর অঞ্চলে প্রচুর সম্ভাবনায় খাত রয়েছে। সম্ভাবনায় এসব উদ্যোক্তাদের পাশে দাঁড়ালে তারা ভালো করবে বলেই আমার বিশ্বাস।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ ব্যাংকের উপমহাব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান ইসলামী ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও অঞ্চল প্রধান মো. মিজানুর রহমান, ব্যাংক এশিয়া লিমিটেডের প্রধান কার্যালয়ের এসইভিপি সরদার আখতার হামিদ, বেসিক ব্যাংকের প্রধান কার্যালয়ের উপ-ব্যবস্থাপক জহির উদ্দিন, আইএফআইসি ব্যাংকের প্রধান কার্যালয়ের ইভিপি টিআইএম রওশন জাদীদ ও সোনালি ব্যাংকের প্রধান কার্যালয়ের অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার খন্দকার গোলাম জাকারিয়া। এছাড়া যশোর অঞ্চলের ৩৯টি ব্যাংকের ব্যবস্থাপক ও এসএমই খাতের লাইট ইঞ্জিনিয়ারিং খাতের উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.