যবিপ্রবি শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধিতে ‘আমরা’

বিভিন্ন নতুন নতুন ভাবনা ও উদ্যোগ নিয়ে বাংলাদেশের তরুণ সমাজের পাশে বরাবরই দাঁড়িয়েছে এ দেশের বৃহত্তম আইটি প্রতিষ্ঠান আমরা কোম্পানিজ। তাদের সিএসআর উদ্যোগ ‘বিলিভ ইন বাংলাদেশ’ ইতিমধ্যে দেশের বিভিন্ন অঞ্চলের ৩০০ তরুণকে কর্পোরেট জগৎ সম্পর্কে অবগত করতে একাধিক কর্মশালা আয়োজন করেছে।

এ উদ্যোগের পরবর্তী ধাপ হিসেবে সম্প্রতি যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং আমরা কোম্পানিজের মধ্যে স্বাক্ষরিত হলো দেশের প্রথম ‘কর্পোরেট-একাডেমিয়া’ সমঝোতা স্মারক।

যবিপ্রবির পক্ষে এই স্মারকে স্বাক্ষর করেন রেজিস্ট্রারার ইঞ্জিনিয়ার মো. আহসান হাবীব এবং আমরা কোম্পানিজকে প্রতিনিধিত্ব করেন গ্রুপের প্রধান মানব সম্পদ নির্বাহী অজেয় রোহিতাশ্ব-আল কাযী। এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবির উপাচার্য প্রফেসর আনোয়ার হোসেন এবং বিভিন্ন বিভাগের ডিন ও চেয়ারম্যানগণ। আমরা কোম্পানিজ থেকে উপস্থিত ছিলেন কোম্পানির মহাব্যবস্থাপক খালেদ আহমেদ নুর ও সহকারী মহাব্যবস্থাপক আবদুল্লাহ আল মারুফ।

এই স্মারকের আওতায় আমরা কোম্পানিজ যবিপ্রবির বিভিন্ন বিভাগের পাঠ্যক্রম কর্পোরেট জগতের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করতে প্রত্যক্ষ ভূমিকা পালন করবে। এছাড়াও যবিপ্রবির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা প্রত্যক্ষ জ্ঞান লাভের জন্য যশোর শেখ হাসিনা আইটি পার্কে অবস্থিত আমরা কোম্পানিজের অফিস ল্যাব ব্যবহার করতে পারবে এবং বিভিন্ন সময়ে যবিপ্রবির শিক্ষার্থীরা যশোর শেখ হাসিনা আইটি পার্কে আমরা কোম্পানিজের অফিসে ইন্টার্নশিপ করার ক্ষেত্রে অগ্রাধিকার পাবে।

আমরা কোম্পানিজ বিশ্বাস করে তারুণ্যের অনুকূল পরিবেশই গড়ে তুলবে আগামীর বাংলাদেশ। এই বিশ্বাস সঙ্গে নিয়েই ‘বিলিভ ইন বাংলাদেশ’-এর আওতায় এ ধরনের পদক্ষেপ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আমরা কোম্পানিজ গ্রুপের প্রধান মানব সম্পদ নির্বাহী অজেয় রোহিতাশ্ব-আল কাযী।

 

 

– সিনিউজভয়েস ডেস্ক
Please Share This Post.