ময়মনসিংহ আইটি পার্ক এর যাত্রা শুরু

আইটি প্রতবিদেকঃ ডিজিটাল বাংলাদেশের রাজধানী ঢাকার পাশাপাশি বেশ কিছূ জেলায় আইটি সেক্টরে অনকেটা এগিয়েও দেশের প্রচীন নগরী  দশেরে প্রাচীন নগরী ময়মনসিংহ এখনো অনেকটাই পিছিয়ে আছে আইসিটির ক্ষেত্রে।

শহরে অনকে আইটি প্রফশেনরা থাকলেও স্থানীয় কমিউনিটির অভাবে তাদরে মধ্যে তেমন ভালো কমিউনিকেশন নাই যার ফলে অভিজ্ঞতা সম্পর্ন সকলইে ঢাকার ব্যবসায়ী/সমিতি গুলো সাথে যুক্ত থাকতে বাধ্য হচ্ছে এবং নতুন ও স্থানীয়রা ভালো গাইডলাইন থেকে বঞ্ছিত  হওয়ায় অনেকেই আইটির প্রতি আগ্রহ হারাচ্ছে ।

গত শনবিার বিকাল ৪.০০ টায় শহরের সার্কিট হাউজ মাঠ সংলগ্ন শিল্পাচার্য জয়নুল আবেদিন  র্পাকে ময়মনসিংহ সোর্স এর সিইও আরাফাত রহমানের উদ্যোগে বৃহত্তর ময়মনসিংহ শহরে বিভিন্ন জেলা ও থানায়  কিছু ফ্রিলান্সার ও প্রযুক্তপ্রেমী তুরুনদের নিয়ে “ময়মনসিংহ আইটি পার্ক” নামে লোকাল কমিউনিটি গঠন করা হয় । কমিউনিটিটি ফেসবুক গ্রুপ ভিত্তিক পরিচালনা করা হবে ।

ফেসবুক গ্রুপ লিংকঃ https://www.facebook.com/groups/MymensinghITpark

আরাফাত জানান, আমাদের কমিউনিটিতে স্থানীয় আইটি এক্সপার্ট রা ছাড়াও দেশের জনপ্রিয় ও অভিজ্ঞ ফ্রিলান্সার ও আইটি প্রফেশনালরা নিয়মিত গাইড় লাইন দিবেন।

তাছাড়া দেশের প্রথম মার্কেট প্লেস বিল্যান্সার এর সিইও মোঃ শফিউল আলম জানান, ডিজিটাল বাংলাদেশ গঠনে রাজধানীর ঢাকার পাশাপাশি অন্যান্য জেলা গুলোও আইসিটিতে উন্নয়ন আবশ্যক ।  কোনো নির্দিষ্ট শহর বা অঞ্চল উন্নয়নে লোকাল কমিউনিটির বিকল্প নেই, তাই আমি আশাবাদি “ময়মনসিংহ আইটি পার্ক” ময়মনসিংহ শহরে লোকাল কমিউনিটি উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখবে ।

“ময়মনসিংহ আইটি পার্ক” এর উদ্যোগতারাও আশাবাদি প্রযুক্ত প্রেমী  সকলেই এই কমিউনিটির সাথে থাকবেন এবং যার যার মত করে সহযোগিতা করে যাবেন।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.