ময়মনসিংহে সফটওয়্যার ও ওয়েব সেবায় ‘সফটএভার’

সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান হিসেবে ময়মনসিংহে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে সফটএভার।

২৩ ডিসেম্বর, শুক্রবার দুপুরে শহরের ধানসিঁড়ি রেস্টুরেন্টে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রার শুভ উদ্ভোধন করেন ময়মনসিংহ পৌরসভার মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ.কে.এম গালিব খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক  এটুআই (প্রধানমন্ত্রী অফিস) এর আইটি ম্যানেজার আরফি এলাহী মানিক, বিল্যান্সার এর প্রধান নির্বাহী মো. শফিউল আলম, সফটএভার এর প্রধান নিবার্হী রিয়াদ হাসান, ব্যবস্থাপনা পরিচালক মো. আরাফাত রহমান প্রমুখ।

অনুষ্ঠানে কোডেক্স সফটওয়্যার সলিউশন লি. এর ব্যবস্থাপনা পরিচালক পাভেল সারওয়ারের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এ.কে.এম গালিব খান বলেন, ‘আন্তর্জাতিকভাবে আমরা আর পিছিয়ে নেই। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে বাংলাদেশে ৪৫০০’রও বেশি তথ্যসেবা কেন্দ্র মানুষের দোরগোড়ায় পৌঁছে দেবার লক্ষে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।’  ই-ডেভেলপমেন্টের মাধ্যমে বাংলাদেশের জনগণকে হয়রানি থেকে মুক্ত করতে সফটএভার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উদ্বোধক ময়মনসিংহের পৌর মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, ‘আধুনিক তথ্যপ্রযুক্তি মানুষের দোরগোড়ায় পৌঁছে দেবার লক্ষে সফটএভার যে উদ্যোগ গ্রহণ করেছে তা প্রশংসনীয়। এই তরুণ প্রজন্মরাই আগামীর ডিজিটাল বাংলাদেশ গড়বে বলে আমি আত্মবিশ্বাসী।’

সফটএভার ব্যবস্থাপনা পরিচালক মো. আরাফাত রহমান বলেন, ‘সফটএভার মূলত একটি সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান। পাশাপাশি মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট, ওয়েব সলিউশন, ডিজিটাল মার্কেটিং ও ডোমেইন-হোস্টিং নিয়ে কাজ করছে। ডিজিটাল বাংলাদেশ নির্মাণে মফস্বল অঞ্চলে আন্তর্জাতিক মানের সফটওয়্যার ও ওয়েব সেবা দেয়াই আমাদের মূল লক্ষ্য ও উদ্দেশ্য।’

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.