মে মাসে বৃহৎ পরিসরে চট্টগ্রামে ক্যারিয়ার ফেষ্ট

চট্টগামে প্রথমবারের মতো বৃহৎ পরিসরে যৌথভাবে চট্রগ্রামের সিটি কর্পোরেশন এবং জবসবিডি ডট কম আয়োজন করতে যাচ্ছে ক্যারিয়ার ফেষ্ট ইন চট্টগ্রাম।  ৬ ও ৭ মে সিইসি কনভেনশন সেন্টারে (জিইসি সার্কেল) চলবে ক্যারিয়ার মেলা।

চাকরিদাতা ও চাকরি প্রার্থীদের  মধ্যে যোগাযোগ সৃষ্টি তরুন, দক্ষ ও মেধাবী  গ্র্যাজুয়েট থেকে শুরু করে সর্বসাধারণের  এবং তাদের পরিবারের সদস্যদের চাকরির সুযোগ সৃস্টির লক্ষ্যে  আয়োজন করেছে ক্যারিয়ার ফেষ্ট। স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে থাকবে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এবং এসিসিএ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্রগ্রাম সিটি কর্পোরেশনের সম্মানিত মেয়র জনাব  আজম নাছির উদ্দীন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জনাব মাহবুবুল আলম।

ক্যারিয়ার ফেষ্ট এর মাধ্যমে চাকরি প্রত্যাশী, চাকরিদাতা, শিক্ষার্থী ও প্রতিষ্ঠানসমূহের মধ্যে এক সেতুবন্ধন রচনা করবে। এর ফলে চট্টগ্রামের শিক্ষিত বেকার ও দক্ষ লোকজন তাদের উপযুক্ত চাকরির সন্ধান করে নিতে পারবে, নতুন প্রজন্ম তাদের স্বপ্নের চাকরি খুঁজে পাবে আর চাকরিদাতারা তাদের পছন্দের প্রার্থীকে বাছাই করে নিতে পারবে। মেলায় থাকবে তাৎক্ষনিক সাক্ষাৎকার, সঠিকভাবে বায়োডাটা তৈরি, প্রশিক্ষণ, ক্যারিয়ার ক্লিনিকের মাধ্যমে দক্ষতা নিরুপন পরীক্ষা, প্যানেল ডিসকাশন, তরুন নেতৃত্ব ও তরুন উদ্যোক্তা পুরস্কৃত করণ।

এ মেলায়  প্রায় ৫ হাজার দক্ষ লোক, ৫০ হাজার গ্র্যাজুয়েট, ২০ টিরও বেশী সরকারি -বেসরকারি বিশ্ববিদ্যালয়  এবং একশ’র বেশী চাকরিদাতা প্রতিষ্ঠান  অংশ নিবে। এ মেলা চাকরির প্রার্থীদের  উত্তম সুযোগ তৈরিতে যেমন সহায়ক হবে তেমনি চাকরিদাতারা উপযুক্ত প্রার্থী বেছে নিতে পারবে। দুদিনব্যাপী এ  মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮ টা পর্যন্ত খোলা থাকবে। মেলা সর্বসাধারনের জন্য উন্মুক্ত থাকবে।

এসোসিয়েটস পার্টনার থাকবে  BASIS, BSHRM, BOLD, DEC নলেজ পার্টনার থাকবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

সিনিউজভয়েস/ডেক্স