মেয়েদের জাতীয় প্রোগ্রামিং প্রতিযোগিতা মঙ্গলবার

দেশে প্রোগ্রামিং প্রতিযোগিতার একটি সংস্কৃতি তৈরি হলেও সেখানে মেয়েদের অংশগ্রহণ খুবই সীমিত। সেটির উত্তরণের জন্য ২০১৫ সাল থেকে শুরু হয়েছে ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং প্রতিযোগিতা (এনজিপিসি)।

সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবারের ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কনটেস্টের চূড়ান্ত পর্ব আগামী ৯ মে মঙ্গলবার, ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হবে।

এই আয়োজনের বাস্তবায়ন সহযোগী বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক সূত্রে জানা গেছে, মোট ৭৯টি শিক্ষা প্রতিষ্ঠানের ১১৫টি দল এতে অংশ নিচ্ছে। এর আগে গত ৭ মার্চ অনুষ্ঠিত অনলাইন প্রতিযোগিতার ৩৬৩টি দলের মধ্যে থেকে ১১৫টি দলকে নির্বাচিত করা হয়। প্রতিযোগী দলগুলোর তালিকা http://www.nhspc.org/2017/ngpc/final এই ওয়েবসাইট থেকে দেখা যাবে।

৯ মে সকাল থেকে দুপুর পর্যন্ত প্রতিযোগিতার পর বিকেলে বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে। বেলা তিনটায় পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আইমেদ পলক, এমপি। প্রতিযোগিতা বাংলাদেশের জাজিং প্ল্যাটফর্ম কোড মার্শালে অনুষ্ঠিত হবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.