‘মেকার্স ম্যানিয়া’য় প্রশংসিত ওয়ালটন ল্যাপটপ

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত হলো টেক ইভেন্ট। ‘মেকার্স ম্যানিয়া’ শীর্ষক ওই ইভেন্টের আয়োজন করে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) ফ্যাব ল্যাব। এতে কো-স্পন্সর ছিল দেশীয় ব্র্যান্ড ওয়ালটন। ইভেন্টে প্রতিযোগী এবং শিক্ষার্থীদের প্রশংসা কুড়িয়েছে ওয়ালটন ব্র্যান্ডের ল্যাপটপ।

গত ২২ এবং ২৩ সেপ্টেম্বর আইইউবি’র বসুন্ধরা ক্যাম্পাসে ‘মেকার্স ম্যানিয়া’ ইভেন্টটি অনুষ্ঠিত হয়। এতে ঢাকা, জাহাঙ্গীরনগর, নর্থ-সাউথসহ দেশের প্রায় ৩০টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন। ইভেন্টে প্রোগ্রামিং, রোবটিক্স এবং ড্রোন ফ্লাইংসহ বিভিন্ন প্রতিযোগিতা এবং বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কার ছিল।

ইভেন্টের প্রোগ্রামিং প্রতিযোগিতা এবং রেজিস্ট্রেশন বুথে ব্যবহৃত হয় ওয়ালটন ল্যাপটপ। দেশে তৈরি উচ্চমানসম্পন্ন ওয়ালটন ল্যাপটপ ব্যবহার করে দারুণ সন্তুষ্ট শিক্ষার্থীরা। ওয়ালটন ল্যাপটপের ডিজাইন এবং পারফরম্যান্সে তারা অভিভূত। শিক্ষার্থীরা জানান, দেশীয় ব্র্যান্ডটির ল্যাপটপের মান খুবই উন্নত। দেখতে আকর্ষণীয়। পড়াশুনা, প্রোগ্রামিং, ডিজাইনিং কিংবা গেমিংয়ের জন্য আদর্শ।

এছাড়াও, ইভেন্ট চলাকালে আইইউবি ক্যাম্পাসে ছিল ওয়ালটন ল্যাপটপের প্রদর্শনী বুথ। যেখানে বিভিন্ন মডেল ও কনফিগারেশনের ল্যাপটপ প্রদর্শন করা হয়। শিক্ষার্থীরা এসব ল্যাপটপ হাতে নিয়ে ব্যবহার করে দেখেন। সাশ্রয়ী মূল্যের এসব ল্যাপটপ নগদের পাশাপাশি কিস্তি এবং শিক্ষার্থীদের জন্য বিশেষ সুবিধায় কেনার সুযোগ আছে জেনে তারা সন্তোষ প্রকাশ করেন।

প্রদর্শনী কেন্দ্রে ল্যাপটপ ক্রয়ের সুযোগ না থাকলেও বুকিং দেয়ার সুযোগ ছিল। এ উপলক্ষে শিক্ষার্থীদের জন্য ছিল বিশেষ ডিসকাউন্ট। মডেলভেদে সর্বোচ্চ ২০ শতাংশ মূল্যছাড় পেয়েছেন শিক্ষার্থীরা। অনেকেই পছন্দের ল্যাপটপটি বুকিং দিয়ে রাখেন যাতে পরবর্তীতে ডিসকাউন্টসহ বিক্রয়কেন্দ্র থেকে সংগ্রহ করতে পারেন।

ওয়ালটনের কম্পিউটার বিভাগ সূত্রে জানা যায়, বর্তমানে প্রতিষ্ঠানটি ৩২ মডেলের ল্যাপটপ উৎপাদন ও বাজারজাত করছে। ভিন্ন ভিন্ন ফিচার ও কনফিগারেশন এসব ল্যাপটপের দাম ১৯ হাজার ৯৯০ টাকা থেকে ৭৯ হাজার ৯৫০ টাকার মধ্যে। সব মডেলের ল্যাপটপে থাকছে সর্বোচ্চ ২ বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

এছাড়াও, ওয়ালটনের রয়েছে ১৩ মডেলের ডেস্কটপ পিসি। ৩ বছরের ওয়ারেন্টিসহ যেগুলোর দাম ২৩ হাজার ৫৫০ টাকা থেকে ৪৪ হাজার ৯৯০ টাকা। দুই মডেলের মনিটরের একটির দাম ১৩,৯৯০ টাকা। অন্যটির মূল্য ৮,৫৫০ টাকা।

অন্যদিকে, ওয়ালটনের পণ্যসম্ভারে রয়েছে বিভিন্ন ধরনের গেমিং এবং সাধারণ কিবোর্ড ও মাউস এবং পেন ড্রাইভ। সাশ্রয়ী মূল্যের এসব কিবোর্ডের দাম ৩৯০ টাকা থেকে ১,১৯০ টাকার মধ্যে। আর মাউসের দাম ২২০ টাকা থেকে ৫৯০ টাকার মধ্যে। ১৬ জিবি পেন ড্রাইভের মূল্য ৫৫০ টাকা থেকে ৯৫০ টাকার মধ্যে। আর ৩২ জিবির মূল্য ৭৯০ থেকে ১,৩৯০ টাকার মধ্যে।

উল্লেখ্য, মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে ক্রেতারা ১২ মাসের কিস্তিতে কিনতে পারেন সব ধরনের ওয়ালটন ল্যাপটপ ও ডেস্কটপ। আছে জিরো ইন্টারেস্টে ইএমআই সুবিধায় কেনার সুযোগও।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.