মূল্যছাড় এবং উপহারে জমজমাট ডিজিটাল আইসিটি মেলা

মূল্যছাড় আর উপহারের ছড়াছড়িতে জমজমাটভাবে চলছে দেশের অন্যতম বৃহত্তম কম্পিউটার মার্কেট রাজধানীর এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টার (মাল্টিপ্ল্যান) এ ডিজিটাল আইসিটি মেলা ২০১৮।

৯ম বারের মতো আয়োজিত ডিজিটাল আইসিটি ফেয়ারের এবারের প্রতিপাদ্য বিষয়: ডিজিটাল লিটারেসি ফর এভরিওয়ান। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলার সমাপনী আগামী ১১ ফেব্রুয়ারি।

৭ ফ্রেরুয়ারি থেকে শুরু হয়েছে ৫ দিনের এ আইসিটি মেলা। বিভিন্ন প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য ক্রেতাদের কাছে তুলে ধরেছেন এই মেলার মাধ্যমে। ক্রেতারাও তাদের পছন্দ মতো পণ্য কিনছেন। এছাড়া সব ধরনের পণ্যের সমাহার থাকায় বিভিন্ন বয়সীদের জন্য আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে এই মেলা ।

মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানীকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করছে। মেলা অংশ নিয়েছে ৬৫০টি প্রতিষ্ঠান।

মেলা উপলক্ষে মাল্টিমিডিয়া কিংডমে চলছে মামা বাড়ির আবদার অফার। প্রতিষ্ঠানটি ওয়াকম পণ্যে ৫০০ থেকে ১০০০ টাকা, লজিটেকে ১৫ থেকে ২০ শতাংশ ছাড়, মাইক্রোল্যাবে ৫০০ টাকা ছাড়, এক্সপি পেন ১০ থেকে ১৫ শতাংশ ছাড় ঘোষণা করেছে।

তাইওয়ানিজ টেকনোলজি ব্র্যান্ড আসুস মেলায় আকর্ষণীয় অফার দিচ্ছে। মেলায় আসুসের যেকোনো ল্যাপটপ কিনলেই ক্রেতারা পাচ্ছেন ‘স্ক্র্যাচ কার্ড’ যাতে থাকছে নিশ্চিত উপহার। উপহার হিসেবে থাকছে আসুস জেনফোন, রাইস কুকার, ব্লেন্ডার মেশিন, ওয়াশিং মেশিন এবং মেগা গিফট রিফ্রিজারেটর। আরো থাকছে এক্সক্লুসিভ জ্যাকেট ও টিশার্ট। আসুসের নতুন অনেকগুলো পণ্য মিলবে এই মেলায়। এর মধ্যে উল্লেখযোগ্য আসুসের কনভার্টিবল ভিভোবুক ফ্লিপ টিপি ৩০১- যা একই ধারে ৩৮০ ডিগ্রীতে ঘুরিয়ে ট্যাবলেট মুডেও চালানো যাবে। এছাড়াও জেনবুকে যুক্ত হয়েছে জেনবুক ফ্লিপ এস।

ভিভোবুক সিরিজে নতুন যোগ হয়েছে ইন্টেল এর ৮ম প্রজন্মের প্রসেসর সহ নোটবুক। এছাড়াও ইন্টেল এর ৮ম প্রজন্মেরর প্রসেসর ও ন্যানো এজ ডিসপ্লের ভিভোবুক এস সিরিজেও থাকছে ক্রেতাদের আকর্ষণ। গ্রাফিক্স সহ বিভিন্ন আইটি প্রফেশনালদের জন্য থাকছে আসুসের এন সিরিজের নোটবুক। গেমিং সিরিজে বরাবরের মতই আসুস দিচ্ছে বিভিন্ন কনফিগারেশনের আরওজি সিরিজ এবং এফএক্স সিরিজের নোটবুক।

মেলায় গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে মেলার গ্লোড স্পন্সর হিসেবে রয়েছে আসুস, এফোরটেক ও লেনোভো। মেলার প্ল্যাটিনাম স্পন্সর এসার, ডেল, এইচপি, লজিটেক, এক্সট্রিম। সিলভার স্পন্সর টিপি-লিংক, ডি-লিংক, ইউসিসি। স্পন্সর টেন্ডা এবং গেমিং পাটনার গিগাবাইট।

ডিজিটাল আইসিটি মেলায় বিশেষ আয়োজন হিসেবে থাকছে- শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, গেমিং জোন এবং আকর্ষনীয় নানা আয়োজন। এছাড়াও মেলা চলাকালীন প্রবেশ টিকেটের ওপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে। মেলার প্রবেশ টিকেটের মূল্য রাখা হয়েছে ১০ টাকা মাত্র। ছাত্র-ছাত্রী ও সাংবাদিকদের জন্য মেলায় প্রবেশ উন্মুক্ত রাখা হয়েছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.