মানসম্পন্ন শিক্ষায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল

কোন দেশের উন্নয়নের মূল চাবিকাঠি সে দেশের শিক্ষা ও শিক্ষা কার্যক্রম। দেশের শিক্ষা কার্যক্রম উন্নত হলে সে দেশের সামগ্রিক ব্যবস্থাপনা আরো উন্নত ও গতিময় হয়। আমাদের দেশের শিক্ষা ব্যবস্থাপনা উন্নয়নের জন্য সরকারী ও বেসরকারী উদ্যোগে নানাবিধ কর্মসূচী গ্রহন করার পাশাপাশি অনেক প্রতিষ্ঠানও স্থাপন করা হয়ে থাকে। এদিক থেকে শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যাও দিনদিন বেড়েই চলেছে।

রাজধানী ঢাকাতে এর সংখ্যা আরো বেশি হলেও গুনগত শিক্ষা নিশ্চিত করতে পারে এমন প্রতিষ্ঠানের সংখ্যা বেশ নগণ্য। গুটি কয়েক যে সকল প্রতিষ্ঠান শিক্ষার মান নিশ্চিত করে তন্মদ্ধে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল (ডি আই এস) অন্যতম। আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে এবং একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় মান সম্পন্ন শিক্ষা বাস্তবায়নে এ প্রতিষ্ঠান বহুলাংশে এগিয়ে। এটি ইংলিশ মিডিয়াম হওয়ার কারনে ছাত্রছাত্রীরা সফলভাবে তাদের মেধা ও মনন চর্চা করে এখান থেকে একটি আদর্শ শিক্ষা গ্রহন করে থাকে।

 

 ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল

 

মানসম্পন্ন শিক্ষা বলতে আমরা বুঝি এমন শিক্ষাকে যা শিক্ষার্থীরা গ্রহনের পর সে শিক্ষা ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে ব্যবহৃত হয়।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল মানসম্পন্ন শিক্ষা বাস্তবায়নে এক উজ্জ্বল দৃষ্টান্ত। অত্র স্কুল শিক্ষার গুনগত মান নির্ধারণে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে ছাত্রছাত্রীদের বিশেষ শিক্ষা প্রদান করে থাকে এবং বাস্তবে তার প্রতিফলন ঘটিয়ে তাদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে সাহায্য করে।

-সিনিউজভয়েস/জিডিটি/১৮এপি/১৯

Please Share This Post.