ব্র্যাক ব্যাংক কর্মীদের ম্যারাথনে মেয়র আনিসুল

 

ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর কর্মীরা মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে এক মিনি ম্যারাথনের আয়োজন করে।

কোনো ব্যাংকের উদ্যোগে ম্যারাথনের উদ্যোগ বাংলাদেশে এটিই প্রথম এবং মানবতার কল্যাণে এটি এক অনন্য প্রচেষ্টা। ২০১১ সাল থেকে প্রতি বছর ব্র্যাক ব্যাংক কর্মীরা মানবতার কল্যাণে এ ম্যারাথন আয়োজন করে আসছে।

২৯ জানুয়ারি ২০১৬ ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র জনাব আনিুসল হক প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর.এফ. হোসেন। সারাদেশ থেকে আগত ব্র্যাক ব্যাংকের কর্মকর্তা এবং বিভিন্ন ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা দৌড়ে অংশ নেন।

এই ম্যারাথন দৌড় শুরু হয় সকাল ৭:০০টায়। ব্র্যাক ব্যাংক ও বিভিন্ন ব্যাংক এবং কর্পোরেট প্রতিষ্ঠানের ৪,০০০ জন কর্মকর্তার অংশগ্রহণে মানিক মিয়া এভিনিউয়ের সেন্টার পয়েন্ট থেকে শুরু হয় এই দৌড়, যা আগারগাঁওয়ের রোকেয়া সরণি দিয়ে মিরপুর রোডের শিশুমেলা থেকে আসাদ গেট হয়ে আবার মানিক মিয়া এভিনিউে এসে শেষ হয়।

এই দৌড় উপলক্ষে ব্র্যাক ব্যাংকের কর্মীরা ১০ লাখ টাকার তহবিল সংগ্রহ করেন। এর সঙ্গে ব্যাংকের নিজস্ব তহবিল থেকে সমপরিমাণ অর্থ দিয়ে এই তহবিলকে দ্বিগুণ অর্থাৎ ২০ লাখ টাকা করা হয়।

এই তহবিল থেকে বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি ও হাসপাতালকে ১০ লাখ টাকা অনুদান প্রদান করা হয়। ম্যারাথন শেষে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর.এফ. হোসেন বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি ও হাসপাতাল-এর সভাপতি জনাব ওমর গোলাম রাব্বানী-এর নিকট অনুদানের চেক হস্তান্তর করেন।

ব্র্যাক ব্যাংকের এই দৌড় তহবিলের অর্থ দিয়ে এই শীতে পঞ্চগড় ও রংপুরে সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষদের মাঝে ২,৭০০টি কম্বল বিতরণ করা হয়।

এ উপলক্ষে ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর.এফ. হোসেন বলেন, ‘মানুষ, পৃথিবী ও মুনাফা-এই তিনটি মূল দর্শনের আলোকে সামাজিক দায়বদ্ধতা ব্যাংকের ডিএনএ-তে গ্রথিত আছে। সামাজিক কাজে আমাদের কর্মকর্তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ আমাদের অনুপ্রাণিত করে।’

তিনি আরও বলেন, ‘এ বছর দৌড়ে বিভিন্ন ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। আমরা বিশ্বাস করি এ অংশগ্রহণ দৌড়কে নতুন উচ্চতায় নিয়ে যাবে। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি আমরা একসাথে মানবতার কল্যাণে ভিন্ন মাত্রা যোগ করতে পারি।’

 

 

সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.