মাইক্রোসফট প্রযুক্তি কাপের সেমিফাইনালে বিসিএস

১০ মার্চ শুক্রবার, মাইক্রোসফট প্রযুক্তি কাপ ২০১৭ এর কোয়ার্টার ফাইনালে উত্তরা ব্যাংককে ৫ উইকেটে পরাজিত করে সেমি ফাইনালে উত্তীর্ণ হয়েছে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস)।

শাপলা গ্রুপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে বিসিএস এবং যমুনা গ্রুপে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে উত্তরা ব্যাংক কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হয়।

খেলায় টস জিতে ব্যাটিং এর সিদ্ধান্ত নেয় উত্তরা ব্যাংক। প্রথমে ব্যাট করতে নেমে ২ উইকেট হারিয়ে ৬ ওভারে উত্তরা ব্যাংক ৫১ রানের টার্গেট দেয়। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করেন রানা। বিসিএস এর মুরাদ ২ টি উইকেট তুলে নেন।

৫১ রানের টার্গেটে খেলতে নেমে প্রথম ওভারে দলীয় ৪ রানের মাথায় কট আউট হন ওপেনিং ব্যাটসম্যান নাইম। এরপর আর কোন উইকেট না হারিয়ে অধিনায়ক এইচ এম ফয়েজ মোর্শেদ এবং মো. মুরাদ দলকে জয়ের মুখ দেখান। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন মো. মুরাদ। ৪র্থ ওভারে ছক্কা মেরে দলীয় ৫৬ রানে অধিনায়ক ফয়েজ খেলা শেষ করেন। ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন মোহাম্মদ মুরাদ।

ম্যাচ জিতে দলের অধিনায়ক এইচ এম ফয়েজ মোর্শেদ বলেন, প্রথম থেকেই আমরা নিজেদের নৈপুণ্য প্রদর্শন করতে পেরেছি। কোয়ার্টার ফাইনাল জিতে আমরা আনন্দিত। দলের পারফরম্যান্স ঠিক থাকলে আমরা চ্যাম্পিয়ন হতে আশাবাদী। বিসিএস এর সকল কর্মকর্তা ও কর্মচারী এই জয়ের সমান দাবিদার। আমরা আনন্দিত।

প্রসঙ্গত, ৪ মার্চ (বুধবার) থেকে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজে ‘৫ম মাইক্রোসফট প্রযুক্তি কাপ ২০১৭’ এর উদ্বোধন হয়েছে। উদ্বোধনী ম্যাচে ৩ নং মাঠে শাপলা গ্রুপে বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এবং বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন (বেসিস) প্রতিদ্বন্দ্বিতা করে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.