মাইক্রোসফট কমিউনিটি ডে ২০১৬ অনুষ্ঠিত

শেয়ারপয়েন্ট এক্সপার্ট কমিউনিটি বাংলাদেশ এর উদ্যোগে সম্প্রতি ঢাকায় এআইউবিতে (আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ) অনুষ্ঠিত হয়েছে ‘মাইক্রোসফট কমিউনিটি ডে ২০১৬’(মাইক্রোসফটের বৃহৎঅনুষ্ঠান)। পূর্ববর্তী অনুষ্ঠানগুলোতে যদিও তারা শেয়ারপয়েন্ট এর ওপর জোর দিয়ে থাকেন কিন্ত এবার তারা আযুর (Azure) এবং অফিস ৩৬৫ (Office 365) নিয়েও আলোচনা করেন। মাইক্রোসফটের সর্বাধুনিক প্রযুক্তি এবং এর ব্যবহার ও নিশ্চয়তা নিয়েও তারা আলোচনা করেন।

মাইকেল নয়েল এবং জয়েল অলসন ছিলেন এই সভার প্রধান বক্তা। নয়েল অফিস ৩৬৫ এবং জয়েল শেয়ারপয়েন্ট নিয়ে কথা বলেন। তারা দুজনেই আন্তর্জাতিকভাবে আইটি এক্সপার্ট হিসেবে পরিচিত। সর্বশেষ বক্তা ছিলেন মাইক্রোসফট বাংলাদেশের এমজে ফেরদৌস। তিনি আযুর (Azure) নিয়ে কথা বলেন। তিনি বাংলাদেশ এ শেয়ার পয়েন্ট এক্সপার্ট কমিউনিটি এর প্রতিষ্ঠাতা। প্রত্যেক বক্তাই মাইক্রোসফটের নতুন প্রযুক্তি এবং এর ব্যবসাইক সুবিধাগুলো তুলে ধরেন।

অনুষ্ঠান চলাকালীন ২০০ জনেরও অধিক লোক উপস্থিত ছিলেন। তারা বিভিন্ন পেশা এবং ভিন্ন ভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে এসে ছিলেন। মাইক্রোসফট এবং ব্রেইন স্টেসন ২৩ এই অনুষ্ঠান এর মূল স্পন্সর ছিলেন।

 

 

সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.