মধ্যম বাজেটে হাই-কনফিগারেশনের ফোন পি৩০ লাইট

ঈদে সবাই চায় প্রিয়জনের সাথে সেরা মুহূর্তগুলো ধরে রাখতে কিংবা আপনজনকে নিজের সাধ্যের মধ্যে সেরা ফোনটি উপহার দিতে। সেক্ষেত্রে সবাই প্রথমে নজর দেন স্মার্টফোনের র‌্যাম, রম ও ক্যামেরার দিকে। যাতে মেমোরি নিয়ে অতিরিক্ত কোন চিন্তা করতে না হয়। সাথে ছবি তোলার জন্য পাওয়া যায় ভালো মানের ক্যামেরা সুবিধা। এক্ষেত্রে গ্রাহকের প্রথম পছন্দ হতে পারে হুয়াওয়ের পি৩০ লাইট। মধ্যম বাজেট, কনফিগারেশন, ক্যামেরা আর ডিজাইন সবমিলিয়ে এবারের ঈদে আপনার কাঙ্খিত ফোন হতে পারে ফ্ল্যাগশিপ ফোন পি৩০ সিরিজের পি৩০ লাইট।

বিশ্বজুড়ে সাড়া জাগানো হুয়াওয়ের পি৩০ সিরিজের পি৩০ লাইট স্মার্টফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে ২৯,৯৯৯ টাকায়। ঈদ উপলক্ষে ফোনটির সাথে নিশ্চিত কিছু গিফটও পাওয়া যাবে। আর ভাগ্য ভালো হলে ঘুরে আসা যাবে থাইল্যান্ড। জেতা যাবে মোটরবাইক ও হ্যান্ডসেট।
ক্যামেরার জন্য ফোনটিতে ব্যবহার করা হয়েছে ওয়াইড অ্যাঙ্গেলের ট্রাইলেন্স। আছে ডিজিটাল জুমিং সুবিধা। আরো থাকছে ১.৮ অ্যাপারচারের ওয়াইড অ্যাঙ্গেল লেন্সের ২৪ মেগাপিক্সেলের প্রধান রিয়ার ক্যামেরা। এছাড়াও আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেলের ৮ মেগাপিক্সেল ও বোকেহ সুবিধাসহ ২ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

ছবি, ভিডিও, গান কিংবা অ্যাপস সংরক্ষণের ঝামেলা এড়াতে ফোনটিতে রয়েছে ৬ জিবি র‌্যামসহ ১২৮ জিবি রম। ফলে স্টোরেজের চিন্তা ছাড়াই নির্ঝঞ্জাটভাবে ফোনটি ব্যবহার করা যাবে। এছাড়াও ফোনটিতে ৫১২ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি ব্যবহার করা যাবে।

এখন উৎসব মানেই সেলফি। আপনার ঈদের সেলফিগুলোকে আরও রঙিন করতে পি৩০ লাইট স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। বৈচিত্র্যময় সেলফি তুলতে ফোনটিতে যোগ করা হয়েছে পোট্রেইট, প্যানারোমা, থ্রিডি প্যানারোমা, ফিল্টারিং, ক্যাপচার স্মাইলস, মিরর রিফ্লেকশন, টাইমার, এ আই লেন্স, স্টিকারস প্রভৃতি।

ফোনটিতে একটানা ভিডিও ক্যাপচারিং করা যাবে। এর রয়েছে ১০৮০ পিক্সেলের ভিডিও রের্কডিংয়ের সুবিধা। পাওয়া যাবে ১৯২০ ও ১০৮০ পিক্সেলের ভিডিও রেজ্যুলেশন।

যারা ফ্যাশনসচেতন তাদের জন্য পি৩০ লাইট হতে পারে প্রথম পছন্দ। স্টাইলিশ ডিজাইনের ফোনটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে খুব সহজেই হাতে ধরা যায়। স্লিম ও মসৃণ এ স্মার্টফোনটি থ্রিডি কার্ভড গ্লাস ডিজাইনের। তিনটি কালারে দৃষ্টি আকর্ষক গ্রাডিয়েন্ট ফিনিশের ফোনটি পাওয়া যাচ্ছে। ৬.১৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের পি৩০ লাইট স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মিডনাইট ব্ল্যাক, পার্ল হোয়াইট ও পিকক ব্লু এ তিনটি কালারে। এতে ব্যবহার করা হয়েছে ডিউড্রপ ডিসপ্লে।

ফোনটি অ্যান্ড্রয়েড ৯.০ (পাই) অপারেটিংসহ রয়েছে ৩৩৪০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি।

-সিনিউজভয়েস/জিডিটি/১১মে/১৯

Please Share This Post.