মত প্রকাশে উগ্রতা যেন প্রকাশ না পায় সেমিনারে বক্তারা

অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম কিংবা যে কোথাও কোনো বিষয়ে মন্তব্য করতে সচেতন হতে হবে। কথায় উগ্রতা প্রকাশ পেলে সেখান থেকে সহিংসতার সৃষ্টি হতে পারে। তাই যেকোন আচরণ যেন সহনশীল হয় এবং উগ্রতা প্রকাশ না পায় সেদিকে খেয়াল রাখার আহ্বান জানিয়েছেন বক্তারা।  

 শুক্রবার রাজধানীর উত্তরায় দি ইউনিভার্সিটি অব কুমিল্লায় ‘সাইবার অপরাধ ও সহিংস উগ্রবাদ সচেতনতা’ বিষয়ক এক সেমিনারে এ আহ্বান জানানো হয়। বেসরকারি সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় সেমিনারের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশন। 

সেমিনারে সাইবার অপরাধ সচেতনতা বিষয়ক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা দেন সাইবার নিরাপত্তা প্রশিক্ষক ও গবেষক মেহেদী হাসান। আলোচনায় অংশ নেন দি ইউনিভার্সিটি অব কুমিল্লার বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. আবদুল্লাহ শেখ মোহাম্মদ বায়েজিদ উল হাসান, সেক্রেটারি জেনারেল মো. রিফাজ্জেল হোসেন ও  সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আবদুল্লাহ হাসান।  

ড. আবদুল্লাহ শেখ বলেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে সাইবার সচেতনতামূলক কর্মসূচি নিয়মিত আয়োজন করা উচিত। তথ্যপ্রযুক্তিকে ভালোভাবে কাজে লাগাতে হবে। একইসঙ্গে প্রযুক্তির সঠিক ব্যবহার সম্পর্কে সামাজিক সচেতনতায় তরুণপ্রজন্মসহ সবাইকে এগিয়ে আসতে হবে।     

 বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় একশ’ শিক্ষার্থী সেমিনারে অংশ নেন।

-সিনিউজভয়েস/জিডিটি/২৫এফ/১৯

 

Please Share This Post.