মঙ্গলবার থেকে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচার শুরু

মঙ্গলবার থেকে শুরু হওয়া সাইথ এশিয়ান ফুটবল ফেডারেশন (সাফ) চ্যাম্পিয়নশিপের মধ্য দিয়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর টেলিভিশন সম্প্রচার যাত্রা শুরু করবে। এ টুর্নামেন্টের মাধ্যমে টিভির লাইভ পরীক্ষা হবে। সাফ চ্যাম্পিয়নশিপ চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত।

এই সময়ে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে অন্তত ২০টি বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন পরীক্ষা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ কমিউনেকশন স্যাটেলাইট কোম্পানি লিমিটিডেট (বিসিএসসিএল)।

এ সম্পর্কে বিটিআরসির চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ জানান, সাফ চ্যাম্পিয়নশিপের প্রডাকশানের দায়িত্বে আছে বেসরকারি টেলিভিশন চ্যানেল নাইন। মূলত তাদের কাছ থেকেই বিসিএসসিএল ফিড নিয়ে তা বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোকে দেয়া হবে। এর মাধ্যমেই পরীক্ষা হবে বঙ্গবন্ধু স্যাটেলাইট ১-এর সম্প্রচার কাজ।

বিসিএসসিএল এর পক্ষ থেকে ড. শাহজাহান মাহমুদ জানান, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ ঠিকঠাক মহাকাশে পৌঁছে গেছে এবং ঠিকঠাক পারফর্ম করছে। সুতরাং কোনো সমস্যা হওয়ার প্রশ্নই আসে না, বরং সাফ চ্যাম্পিয়নশিপের মতো একটি বড় উপলক্ষকে কেন্দ্র করে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর ব্যবহার সার্ক অঞ্চলে একটি বার্তা পৌঁছে দেওয়ার সুযোগ।

সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.