মংমনসিংহে চলছে ই-কমার্সের ডাক মেলা

সরকারের গ্রাম পর্যায়ে শহরের সুবিধা পৌঁছেদেয়ার অঙ্গীকার বাস্তবায়নে ই-কমার্সের ডাক স্লোগানে আজ ১১ মে, শনিবার ময়মনসিংহ নগরীর শ্যামা চরণ রায় রোডস্থ টাউন হলে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় ই-কমার্স মেলা। দিনব্যাপী আয়োজনে মেলা প্রাঙ্গনে থাকছে ৩১টি স্টল। এর মধ্যে ২টি প্যাভিলিয়ন ও ৩টি মিনি প্যাভিলিয়ন। মেলায় অংশ নিচ্ছে দেশে প্রথমবারের মতো বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত ই-কমার্সের ডাক মেলার টাইটেল স্পন্সর দারাজ।

নির্ভরযোগ্যতার সঙ্গে গ্রাম পর্যায়ে অনলাইনের বায়নাকৃত পণ্য গ্রাহকে হাতে পৌঁছে দেয়ার সবচেয়ে বড় ই-নেটওয়ার্ক ই-পোস্ট, পড়ুয়াদের অতিপরিচিত ই-শপ রকমারি.কম, দেশের সবচেয়ে বড় মোবাইল অপারেটর গ্রামীণফোনের ই-কমার্স ভেঞ্চর শপারু, ঘরকন্যাদের কাছে ঐতিহ্যবাহী ব্র্যান্ড সিঙ্গার, দেশেজুড়ে দ্রুত বিস্তার লাভ করা প্রিয়শপ, নারী উদ্যোক্তাদের ই-কমার্স উদ্যোগ জাতীয় তথ্য আপাসহ, খাসফুড, রেসিজস্ট্রো, স্পিকলার, এএসএল কমার্জ, এটুআই, লেইসফিতা, গিকি সোশ্যাল, ফুডকর্নার, ইভ্যালি, ক্রাফট ভিশন, অন্যকিছু, ক্রিয়েটিভ আইটি’র মতো নানা মাত্রিক অনলাইন সেবাদাতা প্রতিষ্ঠান।

বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ই-ক্যাব) যৌথ উদ্যোগে সকালে দিনব্যাপী মেলার উদ্বোধন করবেন বাংলাদেশ ডাক ঘরের সদ্য অবসরপ্রাপ্ত মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল।

ই-ক্যাব সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত থাকবেন প্রিয়শপ প্রধান নির্বাহী আশিকুল আলম খাঁন, অ্যাকসেস টু ইনফরমেশন কনসালটেন্ট শাহরিয়ার হাসান জিসান, এফ এন এফ বাংলাদেশ কান্ট্রি রিপ্রেসেন্টেটিভ নাজমুল হোসেন।

মেলায় উপস্থাপন করা হবে কী ভাবে ই-পোস্ট সেবার মাধ্যমে ব্যবসায় বাণিজ্য প্রসারে নতুন দিগন্ত উন্মোচন করা যায়। উদ্বোধনের পর সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫ টা পর্যন্ত উদ্যোক্তা-ভোক্তা এবং বিনিয়োগকারীদের জন্য মেলায় থাকছে বিষয় ভিত্তিক সেমিনার। এবং বিনিয়োগকারীদের জন্য মেলায় থাকছে নানা চমক ও মূল্য ছাড়ে নিজেদের পরিবেশিত পণ্য ও সেবা ।

তাই বিশেষ করে তরুণ উদ্যোক্তারা মেলা প্রাঙ্গণে আয়োজিত সেমিনারে অংশ নিয়ে চতুর্থ শিল্প বিপ্লবের আবাহনে দ্রুত বদলে যাওয়া বিশ্ব পরিস্থিতিতে নিজেদের ক্যারিয়ারকে এগিয়ে রাখতে সচেষ্ট হবেন ।

মেলায় গিয়ে মোবাইলে অ্যাপ ডাউনলোড করেই এক লিটার তেল ফ্রি পাওয়া যাবে। বিনামূল্যে ডায়াবেটিকস মাপা ও বই ছাড়াও নানা ধরনের উপহার সামগ্রী পাওয়া যাবে। এর বাইরেও মেলা প্রাঙ্গণে প্রতিঘণ্টায় রেফেলড্রয়ে মোবাইল ফোনসহ নানা আকর্ষণীয় উপহার জেতার সুযোগ থাকছে মেলায়।

-সিনিউজভয়েস/জিডিটি/১১মে/১৯

Please Share This Post.