ভ্যালেরজবস উদ্ধোধন

সম্প্রতি ঢাকায় একটি স্থানীয় হোটেলে ‘নিয়মিত চাকরির’ পাশাপাশি ফ্রি ল্যান্সিং এর জন্য  একটি বিশ্বব্যাপী প্ল্যাটফর্ম ভ্যালেরজবস ডট কম উদ্ধোধন করা হয়েছে।

ভ্যালেরজবস ডট কম এ  মেয়েদের জন্য অনলাইন ফ্রিল্যান্সিং কাজ করার প্লাটফর্ম এনেছে, যা বাংলাদেশে প্রথম।

ভ্যালেরজবস ডট কম,  ভ্যালের এন্টারপ্রাইজ এর একটি সহযযোগী প্রতিষ্ঠান এবং  এটি আইটি এবং ইঞ্জিনিয়াররিং নিয়ে কাজ করে থাকে। এর  ‘অনলাইন ফ্রিল্যান্সিং এ  প্রধানত মেয়েদের জন্য কাজ কে প্রাধান্য দেওয়া এবং তাদের কে উতসাহ দেওয়া হবে। পাশাপাশি সবাই এখানে ফ্রিল্যান্সিং করতে পারবে।

এই গ্লোবাল প্ল্যাটফর্মে মেয়েদের তাদের শক্তি এবং দক্ষতার মূল্যায়ন করার জন্য তাদের মূল দক্ষতা এবং  কার্যক্ষমতা বিশ্লেষণ করতে সাহায্য করার জন্য স্মার্ট রেজুমি রয়েছে। পাশাপাশি প্ল্যাটফর্ম তার ক্লায়েন্টদের একাধিক সুবিধা প্রদান করে, কারণ এটি একটি মেধার ভিত্তিক সিস্টেমকে উন্নীত করার লক্ষ্যে কাজ করে যা কার্যকরভাবে প্রযুক্তি জোরদার করতে সক্ষম এবং একটি দক্ষ  সমাজ  যা চতুর্থ প্রজন্মের বিশ্ব  গঠন করতে পারে। জাতীয় বিপ্লবের চ্যালেঞ্জগুলি মোকাবিলা করতে পারে। এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহিলা উদ্যোক্তা বাংলাদেশ ফেডারেশনের সভাপতি ও আন্তর্জাতিক চেম্বার অব কমার্সের ভাইস প্রেসিডেন্ট মিসেস রোকেয়া আফজাল রহমান ।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর সভাপতি সৈয়দ আলমাস কবীর ।

মিসেস রোকেয়া আফজাল রহমান প্রধানত নারীদের জন্য গ্লোবাল অনলাইন প্ল্যাটফর্মের উদ্বোধনকে প্রশংসা করেছেন এবং নারী থেকে অনলাইনে ভ্যালেরজবস ডট কম এর এই উদ্যোগ কে স্বাগত জানানোর পাশাপাশি  অনলাইন ফ্রিল্যান্সিং কাজের সুযোগগুলিতে সক্রিয়ভাবে অংশগ্রহণের প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন। জনাব সৈয়দ আলমাস কবীর প্রার্থীদের নির্বাচনের জন্য ভ্যালেরজবস ডট কম এর আধুনিক মেথডকে সমর্থন করেছেন। তিনি ভ্যালেরজবস ডট কম কে সহয়তা করতে বেসিসের পক্ষ থেকে সব ধরনের সহয়তা দেওয়ার কথা বলেছেন যাতে আরো আইটি বান্ধব সক্ষম প্রার্থীর পরিমাণ বৃদ্ধি এবং আরো কাজের সুযোগ তৈরি করতে সাহায্য করতে পারে।

রাজধানীতে অনুষ্ঠিত এই উদ্বোধনী অনুষ্ঠানটিতে রাহিমাফ্রোজ, মিরপুর সিরামিক, শীর্ষ ব্যাংকার, বীমা সংস্থা এবং বিশ্ববিদ্যালয়গুলির মতো শীর্ষ ব্যবসা প্রতিষ্ঠানের মাননীয় অতিথিরা উপস্থিত ছিলেন।

-সিনিউজভয়েস/জিডিটি/০৭মে/১৯