ভিডিও গেম নির্মাতার প্রয়াণ

‘নাইট ইন দ্য উডস’ বিখ্যাত ভিডিও গেম নির্মাতা আলেক হলোকা মারা গেছেন। তাঁর বোন আইলিন মেরি হলোকা এ খবর টুইটারের মাধ্যমে জানিয়েছেন। তিনি আরো জানিয়েছেন যে তাঁর ভাই সারা জীবন ধরে পারসোনলটি ডিজঅর্ডারের সমস্যায় ভুগেছিলেন।

কানাডার বাসিন্দা আলেক হলোকার মৃত্যু ঠিক কীভাবে হয়েছে তা নিয়ে স্থানীয় উইনিপেগ শহরের পুলিশ তদন্ত করতে শুরু করেছে। কিছুদিন আগে অভিযোগ উঠেছিল যে, মি. হলোকা একজন নারী সহকর্মীকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করেছিলেন।

নাইট ইন দ্য উডস গেেম সহ-নির্মাতা স্কট বেনসন ও বেথানি হকেনবারিও সাম্প্রতিক সময়ে মি. হলোকার সাথে দূরত্ব রেখে চলছিলেন, বিশেষ করে তাঁর বিরুদ্ধে নারী নির্যাতনের অভিযোগ ওঠার পর।

গেমিং ওয়েবসাইট পলিগন থেকে জানা যায়, ২০১৭ সালে রিলিজ হওয়া নাইট ইন দ্য উডস গেমের বিষয়বস্তু হলো মানসিক অসুস্থতা, বিষন্নতা ও সামাজিক অস্থিরতা। টুইটারে নিজের প্রতিক্রিয়া জানিয়ে মি. স্কট বেনসন জানিয়েছেন, তাঁরা অনেকগুলো ইমেইল পেয়েছেন যেগুলো খুবই কঠিন।

তিনি আরও জানান, নাইট ইন দ্য উডস গেমের বেশির ভাগই তাঁদের ব্যক্তিগত জীবন থেকে নেয়া এবং হাজার হাজার মানুষ মানসিকভাবে খুবই ব্যক্তিগত পর্যায়ে এই গেমসটির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। মি. হলোকার বোন তাঁর টুইটে এ-ও জানিয়েছেন যে, তাঁর ভাই নিজেও নির্যাতনের শিকার ছিলেন।

-সিনিউজভয়েস/ডেক্স/০৭সেপ্টেম্বর/১৯

Please Share This Post.