ভিএসপি প্রতিষ্ঠানকে লাইসেন্স নবায়নে বিটিআরসির নোটিশ

ভিওআইপি সার্ভিস প্রোভাইডার (ভিএসপি) লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে লাইসেন্স নবায়নের জন্য আবেদনপত্র জমা দেয়ার অনুরোধ জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

সোমবার দুপুরে লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের পরিচালক পরিচালক (লাইসেন্সিং) এম এ তালেব হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে বিটিআরসি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন-২০০১’ এর বিধান এবং ‘আইএলডিটিএস পলিসি-২০১০’ এর আলোকে সরকারের অনুমোদনক্রমে ২০১৩ সালে মোট ৮৮১টি ভিএসপি লাইসেন্স ইস্যু করে বিটিআরসি। সেগুলোর মধ্যে ৮৪০টির মেয়াদ আগামী বছরের ২৪ মার্চ ও বাকি ৪১টির মেয়াদ আগামী বছরের ২৮ আগস্ট শেষ হবে।

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, সুষ্ঠু টেলিযোগাযোগ ব্যবস্থা বহাল রাখার স্বার্থে ওই সকল ভিএসপি লাইসেন্স পরবর্তী দুই বছরের জন্য নবায়নের সিদ্ধান্ত নিয়েছে কমিশন। ভিএসপি লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠান, সংস্থা, ব্যক্তি বা মালিকদেরকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র, মূল্যায়ন ফি ও ভ্যাট বাবদ মোট পাঁচ হাজার ৭৫০ টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ কমিশনের চেয়ারম্যান বরাবর লাইসেন্স নবায়নের আবেদনপত্র জমা দিতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নির্ধারিত সময়ের মধ্যে লাইসেন্স নবায়নের আবেদনপত্র জমা দিতে ব্যর্থ হলে এরপর গ্রহণযোগ্য হবে না। যারা লাইসেন্স নবায়নে আগ্রহী নয়, তাদেরকে কমিশনের বকেয়া পরিশোধ করে তা একই সময়ের মধ্যে অবহিত করতে হবে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.