ভার্চুয়াল ক্লাস প্রত্যক্ষ করেন মন্ত্রী মোস্তফা জব্বার

গত ১০ই এপ্রিল, ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের চলমান ভার্চুয়াল ক্লাসে শিক্ষার্থীদের সাথে যুক্ত হন গণ-প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তফা জব্বার।

তিনি কিছুক্ষণ সময় ধরে ক্লাস পর্যবেক্ষণ করেন ও পরবর্তীতে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান ও মনোবল বৃদ্ধির লক্ষ্যে বক্তব্য রাখেন।

তিনি বলেন, যেখানে কোভিড ১৯ এর ফলে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষার্থীদের লেখাপড়ায় ব্যাহত হচ্ছে, সেখানে লেখাপড়াকে চলমান রাখতে ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউট অনলাইনে নিয়মিত ক্লাস পরিচালনা করে যাচ্ছে, এটা অত্যন্ত প্রশংসনীয়। ক্লাস পরিদর্শনকালে মন্ত্রী বাংলাদেশ সরকার ডিজিটাল বাংলাদেশের মাধ্যমে কীভাবে তরুন সমাজের শারীরিক এবং মানুষিক উপযুক্ততার জন্য কাজ করছে এবং তরুনরা কীভাবে করে এই করোনার প্রাদুর্ভাব এবং পরবর্তীতে সময়ে নিজেদেরকে কীভাবে ঠিক রাখবেন এই সকল বিষয়ে দিক নির্দেশনা ও পরামর্শ দেন।

উল্লেখ্য, ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউট গত ১৮ই মার্চ থেকে সমস্ত একাডেমিক কার্যক্রম ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে পরিচালনা করে আসছে। করোনা ভাইরাস আমাদের চোখে আংগুল দিয়ে দেখিয়ে দিল আগামী দিনগুলোতে শিক্ষাসহ প্রায় সবকিছুই টেকনোলজি নির্ভর হয়ে যাবে। উক্ত সেশনে যুক্ত ছিলেন ড্যাফোডিল পরিবারের সিইও মোঃ নুরুজ্জামান তিনি তার সংক্ষিপ্ত বক্তব্যে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে বলেন যে, শিক্ষার ডিজিটাল রূপান্তরে ড্যাফোডিল অগ্রণী ভুমিকা পালন করছে এবং তা আন্তর্জাতিক পর্যায়ে উন্নীত করতে সর্বাত্মক ভুমিকা গ্রহন করবে।

আজকে করোনার প্রাদুর্ভাবের এই লকডাউন সময়ে শিক্ষার্থীদের সহযোগিতায় আমাদের ইনষ্টিটিউট সমুহে শিক্ষাব্যবস্থা পুরোপুরিভাবে চালু রাখতে পেরে এই আশাবাদ ব্যক্ত করেন। ওয়েবইনার সেশনটি সম্পূর্ণ পরিচালনা করেন ড্যাফোডিল পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ কে এম হাসান রিপন।

 

-সিনিউজভয়েস/জিডিটি/১২এপি/২০

Please Share This Post.