ভারতে দুইটি আন্তর্জাতিক অ্যাওয়ার্ড পেল এটুআই

প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম ভারতে আয়োজিত আন্তর্জাতিক প্রতিযোগীতায় ন্যাশনাল পোর্টাল ফ্রেমওয়ার্ক এর জন্য ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ এবং অফিস ইনফরমেশন অ্যান্ড সার্ভিস ফ্রেমওয়ার্ক ও ল্যান্ড ইনফরমেশন অ্যান্ড সার্ভিস ফ্রেমওয়ার্ক এর জন্য ‘অ্যাওয়ার্ড অব ডিসটিঙ্কশন’ পুরস্কার লাভ করেছে।

৯ ফেব্রুয়ারি, ভারতের ব্যাঙ্গালোরে অনুষ্ঠিত ‘দ্য ওপেন গ্রুপ ইন্ডিয়া কনফারেন্স অ্যান্ড ২০১৭ অ্যাওয়ার্ডস ফর ইনোভেশন অ্যান্ড এক্সিলেন্স ইন এন্টার প্রাইজ আর্কিটেকচার’ অনুষ্ঠানে এ পুরস্কার দেওয়া হয়।

বাংলাদেশের পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার

a2i1

রূপকল্প ২০২১ বাস্তবায়নে এটুআই প্রোগ্রাম জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে ন্যাশনাল পোর্টাল, অফিস ইনফরমেশন অ্যান্ড সার্ভিস ও ল্যান্ড ইনফরমেশন অ্যান্ড সার্ভিস এর মাধ্যমে নিয়মিত কাজ করে যাচ্ছে। জনগণের কাছে সরকারি সেবা সহজলভ্য করার স্বীকৃতি স্বরূপ এ পুরস্কার দেওয়া হয়।

পুরস্কার প্রদান অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাংলাদেশ থেকে উপস্থিত ছিলেন এটুআই প্রকল্পের ই-সার্ভিস ডিরেক্টর ড. মো. আবদুল মান্নান, আইটি ম্যানেজার আরফে এলাহী মানিক, ই-সার্ভিস এক্সপার্ট মোহাম্মদ আশরাফুল আমিন, ডোমেইন এক্সপার্ট শিরীন শবনম ও সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার মো. হাফিজুর রহমান।

এটুআই এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার, এই পুরস্কার অর্জনে মাননীয় প্রধানমন্ত্রী ও ডিজিটাল বাংলাদেশের রূপকার শেখ হাসিনা এবং প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি বিষয়ক মাননীয় উপদেষ্টা ও ডিজিটাল বাংলাদেশের নেপথ্যের কারিগর সজীব ওয়াজেদ জয় এর প্রতি ধন্যবাদ ও অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি এটুআই প্রোগ্রামের সকল সহকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলে অর্জিত এই পুরস্কারের জন্য সহকর্মীদের কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। এছাড়া মন্ত্রিপরিষদ বিভাগ, আইসিটি বিভাগ, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, সকল মন্ত্রণালয় এবং মাঠ পর্যায়ের সকলের প্রতি কৃতজ্ঞতা জানান। এটুআই এর পক্ষ থেকে এই পুরস্কারকে সকল ভাষা শহীদদের উদ্দেশ্যে উৎসর্গ করা হয়েছে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.