ভারতীয় দলকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশের দল

ভারতের গোয়ায় অনুষ্ঠিত ইন্ডিয়ান সাইবার গেমিং চ্যাম্পিয়নশীপ ২০১৮ এর ফাইনালে গত ১৬ সেপ্টেম্বর ভারতের দল গ্লোবাল ই-স্পোর্টসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ এর দল সিএসবিডি এনোনিমাস।

উল্লেখ্য, সিএসবিডি এনোনিমাস এর পৃষ্ঠপোষক ছিল স্মার্ট টেকনোলজিস পরিবেশিত ব্রান্ড গিগাবাইট। সিএসবিডি অ্যানোনিমাস দলের ক্যাপ্টেন সুদিপ্ত কুমার মন্ডল এর নেতৃত্বে প্রতিযোগিতায় করেছেন রাশেদ ফারহান, সেলিম সাদ্দাম, তাজওয়ার আহমেদ, নাহিয়ান এবং জয় শাওন।

গিগাবাইট এর কান্ট্রি ম্যানেজার খাজা মোঃ আনাস খান বলেন, আমরা দীর্ঘদিন ধরেই বাংলাদেশে গেমারদের বিভিন্ন ভাবে পৃষ্ঠপোষকতা করে আসছি। তবে, আইসিজিসি’র মত একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট জেতায় আমরা অত্যন্ত আনন্দিত। এই জয় আসলে সমগ্র বাংলাদেশের জয়। আমি পৃষ্ঠপোষক হিসেবে সকল গেমার ও কোচকে অভিনন্দন জানাচ্ছি। আমরা ভবিষ্যতে এই ধরনের বড় টুর্নামেন্টে আমাদের দল পাঠাতে চাই এবং বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনতে চাই।

উল্লেখ্য, এবারের এই গেমিং চ্যাম্পিয়নশিপে দেশের হয়ে গিগাবাইট অরোজ এর ব্যানারে ৬ জন করে মোট ১২ জন গেমার সিএসবিডি এনোনিমাস ও সিএসবিডি রিভেঞ্জ টাইটেলে দুটি দলে বিভক্ত হয়ে ভারতের এই গেমিং প্রতিযোগিতার রেইনবো ৬ ইভেন্টে অংশগ্রহণ করেন। অন্যদিকে মার্সেনারিজ নামে বাংলাদেশ থেকে আরও একটি দল এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্বে অংশগ্রহন করে।

তাছাড়াও, আইসিজি ২০১৮ তে রেইনবো ৬ ছাড়াও ওভারওয়াচ, পেলাডিনস, লীগ অব লিজেন্ডস গেমস এর প্রতিটিতেই প্রাথমিক পর্বে অংশগ্রহন করেছে দক্ষিন এশিয়া এবং সিংগাপুরের শতাধিক দল।

-সিনিউজভয়েস ডেক্স

Please Share This Post.