ভলান্টিয়ার্স অব পজিটিভিটি কনভেনশন অনুষ্ঠিত

রাজধানী বনানীর একটি হোটেলে গত শনিবার অনুষ্ঠিত হয় ভিওপি (ভলান্টিয়ার্স অব পজিটিভিটি) কনভেনশন। দেশ নিয়ে ইতিবাচক চিন্তা, অর্জন এবং সম্ভাবনা ছড়িয়ে দেন এমন শ’খানেক তরুণের মিলনমেলায় পরিণত হয় এই কনভেনশন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভিওপি’র মূল উদ্যোক্তা জনপ্রিয় সোস্যল মিডিয়া এক্টিভিটিজ সোলায়মান সুখন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ‘টেন মিনিট স্কুল’-এর প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, ‘এএনজেড প্রোপার্টিজ’-এর সিইও তানভির শাহরিয়ার রিমন, ‘সেবা.এক্সওয়াইজেড’ এর সিইও আদনান ইমতিয়াজ হালিম, ‘সেবা.এক্সওয়াইজেড’ এর হেড অফ কর্পোরেট এফেয়ার্স শাহ নেওয়াজ, টেকনো মোবাইলের সিইও রেজওয়ানুল হক, টেকনো মোবাইলের মাকেটিং মেনেজার ব্রুস জু, জেনেক্স ইনফোসিস এর কর্মকর্তারা এবং ‘কডেজ কর্পোরেশন’-এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও রাজিব হাসান।

তানভির শাহরিয়ার রিমন বলেন, চারপাশে অধিকাংশ মানুষই ‘নেগেটিভ মাইন্ড ফ্রেম’ নিয়ে বেড়ে উঠছে। হাজারো পজিটিভিটির মাঝেও তারা কেবল নেগেটিভিটির সন্ধান করে। কাক্সিক্ষত লক্ষ্য অর্জন করতে হলে সব বাঁধাকে পেছনে ফেলে এগিয়ে যেতে হবে। এসময় চট্টগ্রামের বর্তমান আধুনিকায়নের বিষয়টিও নিয়ে কথা বলেন তিনি।

বর্তমান সময়ে বাংলাদেশের বিভিন্ন অর্জন ও সাফল্য তুলে ধরে সোলায়মান সুখন বলেন, আমাদের দেশ অনেক ছোট হলেও গর্ব করার মতো আমাদের অনেক কিছুই আছে। বিশ্বদরবারে আমাদের দেশকে একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিচিত করতে হবে। আর এর দায়িত্ব তরুণদের নিতে হবে। শুধু কাজ করলেই হবে না, যে কাজ দেশের মঙ্গল বার্তা আনতে চেষ্টা করবে সে কাজগুলো বেশি বেশি করতে।

তিনি আরো বলেন, আমাদের দেশ প্রতিনিয়ত একের পর এক সাফল্য অর্জন করে যাচ্ছে। এই অর্জনগুলোকে শুধু নিজেদের মধ্য সীমাবদ্ধ না রেখে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মাধ্যমে বিশ্বদরবারে তরুণদেরই ছড়িয়ে দিতে হবে। যাতে করে বিশ্বে আমাদের অর্জন তুলে ধরে দেশের ভাবমুর্তি সমুন্নত করতে পারি।

-সিনিউজভয়েস

Please Share This Post.