ব্র্যান্ড ফোরামের কমিউনিকেশন সামিট উদযাপিত

বাংলাদেশ ব্রান্ড ফোরাম এর উদ্যোগে ঢাকার লা মেরিডিয়ানে অনুষ্ঠিত হয়েছে কমিউনিকেশন সামিটের ষষ্ঠ আসর। এবারের থিম ছিল ‘উদ্ভাবনী ধারনার শক্তিকে উদযাপন’। সৃজনশীলতা ও এর সঙ্গে সংশ্লিষ্ট প্রায় ৩৫০ জন পেশাজীবীর উপস্থিতিতে অনুষ্ঠিত দিনব্যাপী এ সম্মেলনে ৫ জন ক্রিয়েটিভ গুরু ভিন্ন ভিন্ন বিষয়ের ওপর তাদের বক্তব্য উপস্থাপন করেন।

কান্স লায়ন্স ইন্টারন্যাশনাল ফেষ্টিভাল অব ক্রিয়েটিভিটির সহযোগীতায় অনুষ্ঠিত কমিউনিকেশন সামিট বিজ্ঞাপনী সংস্থা, সৃজনশীল ধারণার আদান-প্রদানকারি বিভিন্ন কোম্পানি ও সংস্থার নেতৃস্থানীয় পেশাজীবীদের একটি অভিন্ন প্ল্যাটফর্ম প্রদানের মাধ্যমে বিজ্ঞাপনভিত্তিক নিত্যনতুন ধারনা ও কর্মপ্রণালী নিয়ে আলোচনা করা হয়।

এবারের আসরের বক্তারা ছিলেন গুগলের বাংলাদেশ ও শ্রীলংকার কান্ট্রি হেড ফজল আশফাক; বিজনেস ক্রিয়েটিভিটি, ইনোভেশন, চেইঞ্জ ও গ্লোবাল বিজনেস প্রভৃতি বিষয়ের লেখক ও মূল প্রবন্ধ উপস্থাপনকারী ফ্রেডরিক হ্যারেন, গ্রে গ্রুপ এশিয়া প্যাসিফিকের চেয়ারম্যান ও সিইও নির্ভিক সিং; ইউনিলিভারের এশিয়া, মধ্যপ্রাচ্য ও তুরষ্কের হোমকেয়ারের রিজিওনাল ইনটেগ্রেটেড ব্র্যান্ড অ্যান্ড কমিউনিকেশন্স অ্যান্ড মার্কেট ডেভেলপমেন্টের সাবেক পরিচালক, ভারত আভালানি এবং রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের (আআইএল) ব্র্যান্ড র্স্ট্যাটিজী অ্যান্ড মার্কেটিং কমিউনিকেশনের প্রেসিডেন্ট কৌশিক রায়।

দিনব্যাপী সেশনের মাধ্যমে প্রত্যেকেই আলাদাভাবে সৃজনশীলতা এবং বিজ্ঞাপনী যোগাযোগের বিভিন্ন বিষয় বিস্তারিত আলোচনা করেন। এছাড়াও, সামিটে কান্স লায়ন্স এর প্রদর্শনী এবং ইন্ডাস্ট্রির কিছু মুখ্য বিষয়ের ওপর দেশি ও বিদেশি অভিজ্ঞদের নিয়ে একটি প্যানেল আলোচনা হয়েছে। সামিটের পরবর্তীতে সন্ধ্যায় ২৫টি ক্যাটাগরিতে দেশব্যাপী প্রচারিত শ্রেষ্ঠ বিজ্ঞাপনগুলোকে কমিউনিকেশন অ্যাওয়ার্ড বা কমওয়ার্ড দিয়ে সম্মানিত করা হয়েছে।

এবারের কমিনিউকেশন সামিট এর সহযোগী ও মিডিয়া পার্টনার ছিল যথাক্রমে কান্স লায়ন্স এবং দ্য ডেইলি স্টার। এছাড়াও অন্যান্য স্পন্সর ও পার্টনাররা হচ্ছে ইভেন্ট পার্টনার- লা মেরিডিয়ান ঢাকা, স্ট্র্যাটেজিক অ্যালায়েন্স- রোরিং লায়ন্স, নলেজ পার্টনার- এমএসবি, টিভি পার্টনার- গাজী টিভি, আইটি পার্টনার- আমরা এবং জনসংযোগ পার্টনারের দায়িত্ব পালন করেছে মাস্টহেড পিআর। এছাড়া ওয়েবেবল ডিজিটাল হয়েছে সোশ্যাল মিডিয়া পার্টনার এবং ভিজ্যুয়াল পার্টনার হিসেবে ছিল আতশ।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.