ব্র্যাক ব্যাংক স্মার্ট ওপেনার ও মোবাইল অ্যাপস চালু করেছে

গ্রাহকদের দ্রুত অ্যাকাউন্ট খোলা সেবা প্রদানের উদ্দেশ্যে ব্র্যাক ব্যাংক লিমিটেড আনুষ্ঠানিকভাবে ‘স্মার্ট ওপেনার’ চালু করেছে। এর সাথে সাথে জাতীয় ক্রিকেটার তাসকিন আহমেদের অ্যাকাউন্ট খোলা হয়।

‘মোবাইল অ্যাপস’ ব্র্যাক ব্যাংক মোবাইলও চালু করেছে ব্র্যাক ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের ডিজিটাল ফাইন্যান্সিয়াল ইনক্লোশন স্ট্যাটেজির আলোকে দু’টি সর্বাধুনিক তথ্যপ্রযুক্তিভিত্তিক (আইটি) সেবা চালু করা হয়েছে।

‘স্মার্ট ওপেনার’ এর মাধ্যমে গ্রাহকেরা এখন থেকে ঘরে বসেই ব্যাংক অ্যাকাউন্ট বা হিসাব খোলতে পারবেন। পাশাপাশি ব্যাংকিং লেনদেন সংক্রান্ত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে পারবেন। ‘মোবাইল অ্যাপস’ এর মাধ্যমে যেকোন সময়ে যেকোন স্থানে ব্যাংকিং সেবা পাবেন। আরও বেশি মানুষকে ব্যাংকিং সেবার আওতায় আনার লক্ষ্য নিয়ে ফাইন্যান্সিয়াল ইনক্লোশনের এই কার্যক্রম শুরু করা হলো।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সৈয়দ মাহবুবুর রহমান, ব্যাংকের ব্র্যান্ড অ্যাম্বাসেডর জনাব তাসকিন আহমেদ ২০ অক্টোবর ২০১৫ এই দুটি তথ্যপ্রযুক্তি নির্ভর সেবার উদ্বোধন করেন। ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকের রিটেইল ব্যাংকিংয়ের প্রধান জনাব ফিরোজ আহমেদ খান, কমিউনিকেশন ও সার্ভিস কোয়ালিটি বিভাগের প্রধান জারা জাবীন মাহবুব এবং কাস্টমার এক্সপেরিয়েন্স, রিটেইল প্রোডাক্টস ও কালেকশন বিভাগের প্রধান মোসলে সা’দ মাহমুদ সহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ব্র্যাক ব্যাংকের মোবাইল অ্যাপসের মাধ্যমে এই ব্যাাংকের গ্রাহকেরা তাঁদের স্মার্টফোন ব্যবহার করে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে পারবেন। এর আওতায় তাঁরা যেসব সেবা নিতে পারবেন সেগুলো হচ্ছে  অ্যাকাউন্ট বা হিসাব খোলা, পরিবর্তন বা স্থানান্তর, বিল পরিশোধ, মোবাইল টপআপ, এটিএম ও ব্র্যাঞ্চ লোকেশন, মিনি স্টেটমেন্ট, বিস্তরিত স্টেটমেন্ট, ট্র্যানজেকশন হিস্ট্রি বা লেনদেনের সার্বিক বিবরণী, ঋণ সংক্রান্ত তথ্য, বেনিফিশিয়ারি ম্যানেজমেন্ট, ক্রেডিট কার্ডের বিল পরিশোধ, অ্যাকাউন্ট ব্যালেন্স, বকেয়া দেনার হিসাব এবং পরিশোধের সীমা ও তারিখ ইত্যাদি। বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী টু ফ্যাক্টর অথেন্টিকেশন এর মাধ্যমে এটির নিরাপত্তা নিশ্চয়তা প্রদান করা হয়েছে। ব্র্যাক ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং ইউজার আইডি, পাসওয়ার্ড ও ওয়ান টাইম পাসওয়ার্ড এর মাধ্যমে অ্যাপসটি ব্যবহার করা যাবে। গুগল প্লে স্টোর থেকে ব্র্যাক ব্যাংকের নতুন এই মোবাইল অ্যাপস ডাউনলোড করা যাবে। এই অ্যাপস শিগগিরই অ্যাপস্টোরে পাওয়া যাবে।

ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সৈয়দ মাহবুবুর রহমান বলেন, প্রযুক্তিবান্ধব ব্যাংক হিসেবে ব্র্যাক ব্যাংক সব সময়ই সম্মাণিত গ্রাহকদের অধিকতর সুবিধা ও স্বচ্ছন্দ্যময় সেবা দিতে নিত্যনতুন প্রযুক্তি নির্ভর পণ্য-সেবার প্রবর্তন করে থাকে। ‘স্মার্ট ওপেনার ও মোবাইল অ্যাপস’ চালুর মাধ্যমে আমরা এখন আপনার বাড়িতে গিয়ে আপনাকে ব্যাংক অ্যাকাউন্ট খুলে দেওয়ার পাশাপাশি মোবাইল ফোনে সব ধরনের ব্যাংকের সেবা প্রদান করছি। আমরা ভবিষ্যতেও আমাদের গ্রাহকদের জন্য তুলনামূলক সহজ সুযোগ-সুবিধা দেওয়ার জন্য এ ধরনের নিত্যনতুন আইটি নির্ভর সেবা চালু করার প্রচেষ্টা অব্যাহত রাখব

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.