ব্রিটিশ কাউন্সিল’র ইংলিশ লার্নিং সার্ভিস আনল রবি

গ্রাহকদের জন্য ব্রিটিশ কাউন্সিল’র ইংলিশ লার্নিং সার্ভিস চালু করেছে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি আজিয়াটা লিমিটেড। অন-ডিমান্ড ভিত্তিক ইংলিশ লার্নিং প্লাটফর্মের মাধ্যমে গ্রাহকরা তাদের মোবাইল ফোন ব্যবহার করে নিজের সুবিধামতো সময়ে ইংরেজি ভাষাগত দক্ষতা অর্জনের সুযোগ পাবেন।

ব্রিটিশ কাউন্সিল ও এসএসডি টেক’র সহযোগিতায় সেবাটি চালু করেছে রবি। রবি গ্রাহকরা ‘স্টার্ট ইএনজি’ (ঝঞঅজঞ ঊঘএ) টাইপ করে ২৫৮০ নম্বরে পাঠিয়ে সেবাটি গ্রহণ করতে পারবেন। সেবাটি গ্রহণ করতে দৈনিক ২ টাকা ৪৪ পয়সা প্রদান করতে হবে গ্রাহকদের।

গ্রাহকরা প্রতিদিন এসএমএস’র মাধ্যমে সাধারণ ইংরেজি’র ওপর পরামর্শ, ইংরেজী ভাষা সম্পর্কিত মজার বিষয়াবলী, বাগধারা, আবেগ-অনুভূতি প্রকাশক শব্দাবলী ও শব্দার্থ জানতে পারবেন। এছাড়া প্রতিদিন ইংরেজি ভাষার উপর বিভিন্ন সমস্যা সমাধান বিষয়ক কুইজ পাবেন গ্রাহকরা। কুইজের জন্য আলাদা কোন চার্জ প্রদান করতে হবে না।

স্বয়ংক্রিয়ভাবে শুরুতে সহজ কুইজ পাবেন গ্রাহকরা। তবে গ্রাহকরা যে কোন সময় পছন্দমতো মাধ্যমিক অথবা অগ্রসর পর্যয়ের ইংরেজি চর্চার সুযোগ পাবেন। মাধ্যমিক ও অগ্রসর পর্যায়ের ইংরেজি শিক্ষা গ্রহণ করতে গ্রাহকদের ইএনজি ২ (ঊঘএ ২) ও ইএনজি ৩ (ঊঘএ ৩) লিখে ২৫৮০ নাম্বারে পাঠাতে হবে।

সহজে ও ব্যাপকভাবে ইংরেজি ভাষা শিক্ষা বিস্তৃত করাই এ সেবার লক্ষ্য। যারা প্রতিষ্ঠানিকভাবে মানসম্মত ইংরেজি শেখার সুযোগ পাচ্ছেন না, সাশ্রয়ী মূল্যে ব্রিটিশ কাউন্সিলের সেরা কন্টেন্টগুলো তাদের জন্য এক অনন্য প্রাপ্তি।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.