ব্যাংকিং সেবায় প্রিমিয়ার ব্যাংকের অ্যাপ ‘পিমানি’ চালু 

ব্যাংকিং সেবায় গতিশীলতা ও স্বাচ্ছন্দ্য আনার লক্ষ্যে দি প্রিমিয়ার ব্যাংক লিমিটেড দেশে প্রথমবারের মতো একটি পূর্ণাঙ্গ মোবাইল অ্যাপ্লিকেশন ‘Pmoney’ চালু করেছে। প্রিমিয়ার ব্যাংক গ্রাহকরা এ সেবা নিতে পারবেন।

গতকাল বুধবার, প্রিমিয়ার ব্যাংক কর্পোরেট কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ‘পিমানি’র উদ্বোধন করেন ব্যাংকের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ডাঃ এইচ, বি, এম, ইকবাল। এছাড়াও ব্যাংকের পরিচালক আব্দুস সালাম মুর্শেদী, এম পি; পরিচালক এবং চেয়ারম্যান-রিস্ক ম্যানেজমেন্ট কমিটি মুহাম্মাদ ইমরান ইকবাল; উপদেষ্টা মুহাম্মদ আলী; ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম. রিয়াজুল করিম এফসিএমএ; অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল জাব্বার চৌধুরী ও গোলাম আউলিয়াসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

অ্যাপটিতে যেসব সেবা পাওয়া যাবে তার মধ্যে রয়েছে- টোটাল ব্যাংকিং, বিলস-পে, ফান্ড ট্রান্সফার, প্রোডাক্টস, মোবাইল টপ-আপ, ওয়েব ইন্টারফেস, ইএমআই পার্টনারস, মার্চেন্ট পেমেন্ট, মাই কিউ আর কোড, ডিসকাউন্ট পার্টনারস, সার্ভিস রিকোয়েস্ট, বেনিফিসিয়ারি ম্যানেজমেন্ট, কন্টাক্ট পিবিএল, ইনফরমেশন এন্ড লিংকস, মেইল নোটিফিকেশন‘ এবং অন্যান্য সুবিধাসমূহ। স্মার্টফোন এবং ডেস্কটপ ব্যবহারকারী যে কেউ অ্যাপটির মাধ্যমে এসব সেবা পাবেন।

বক্তব্যে ডাঃ এইচ. বি. এম. ইকবাল বলেন, গ্রাহকদের জন্য এমন একটি সার্বিক ব্যাংকিং অ্যাপ চালু করতে পেরে আমরা গর্বিত। আমরা নিশ্চিত যে, এর মাধ্যমে গ্রাহকরা তাদের সময় ও ব্যাংকিং কার্যক্রম আরো দ্রুততার সঙ্গে করতে পারবেন। তিনি আরও বলেন, সবার জন্য সহজ ও দ্রুতগতির ব্যাংকিং লেনদেন নিশ্চিত করতে, গ্রাহকদের অধিকতর সুবিধা ও স্বচ্ছন্দ্যময় সেবা দিতে নিত্যনতুন প্রযুক্তিনির্ভর পণ্য-সেবার প্রবর্তন অব্যাহত রাখবে প্রিমিয়ার ব্যাংক।

ব্যবস্থাপনা পরিচালক বলেন, আমার ৫০০ এজেন্ট ব্যাংকিং এবং আরো ৫০টা ফাস্ট ট্রাক চালু করা প্রকল্প হাতে নিয়েছি যাতে গ্রাহকগণ আরো উন্নত ও ভালো মানের সেবার পেতে পারে। ইতিমধ্যে আমরা চট্রগ্রাম, খুলনা, কুমিল্লা সহ বিভিন্ন জেলায় স্কুল ব্যাংকিং চালু করেছি যেখানে ছাত্র/ছাত্রীরা তাদের বেতন, ফি সহ স্কুলের সকল সেবা পাবে।

অ্যাপটি সম্পর্কে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানান প্রিমিয়ার ব্যাংকের আইটি প্রধান মোঃ মাসুকুর রহমান।

গুগলের প্লে-স্টোর কিংবা অ্যাপলের অ্যাপ স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। ‘পিমানি’ অ্যাপটি কেবল স্মার্টফোন নয়, ডেস্কটপ থেকে সুবিধা দিতে ওয়েব ভার্সনে ব্যবহারযোগ্য করে তৈরি।

অ্যাপটি ডাউনলোড করা যাবে  https://play.google.com/store/apps/details?id=com.cibl.pbl

 

-সিনিউজভয়েস/জিডিটি/২০জুন/১৯

 

Please Share This Post.