ব্যর্থতাকে ভয় না পেয়ে শিক্ষা নিলে সফলতা আসবে : শামীম আহসান

বেসিস সভাপতি ও এফবিসিসিআই পরিচালক শামীম আহসান বলেছেন, বিশ্বের সকল সফল উদ্যোগের পেছনে ব্যর্থতার ইতিহাস রয়েছে। কেউ ভালো কিছু করতে গেলে অনেকেই টেনে ধরবে, প্রতিবন্ধকতা সৃষ্টি করবে। এজন্য থেমে থাকলে চলবে না। হেরে যাওয়ার সাহস থাকতে হবে এবং সেটা কাটিয়ে উঠে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে। তাহলেই সফলতা আসবে।

এছাড়া শিক্ষার্থীদের শুধুমাত্র মুখস্ত বিদ্যা ও জিপিএ ৫ এর পিছনে না ছুটে সৃজনশীলতা, যৌক্তিকতা ও সংকটপূর্ণ অবস্থার মোকাবেলায় চিন্তাভাবনা এবং সমস্যা সমাধানের দিকে গুরুত্ব দিতে হবে। তথ্যপ্রযুক্তি খাতে সফল হতে হলে আইটি স্কিলের পাশাপাশি ইংরেজি এবং বাংলাতে যোগাযোগ দক্ষতাতেও ভালো করতে হবে। শিক্ষার্থীদের মানোন্নয়ন, সিলেবাস প্রণয়ন, কর্মসংস্থানের লক্ষ্যে আগামীতে ইউজিসি, বেসিস ও ইস্টার্ন ইউনিভার্সিটি যৌথভাবে কাজ করবে। ইতিমধ্যেই বেসিস এ বিষয়ে কাজ করছে।

৪ জুন শনিবার, রাজধানীর ধানমন্ডিস্থ ইস্টার্ন ইউনিভার্সিটি মিলনায়তনে স্নাতক শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শামীম আহসান।

ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব বলেন, তথ্যপ্রযুক্তি খাতে শিক্ষার্থীদের অনেক সম্ভাবনা রয়েছে। আমাদের তরুণদেরকে সেভাবে প্রস্তুতি নিতে হবে। আমরা বেসিসকে সাথে নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবো।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান আবুল খায়ের চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী। বক্তব্য রাখেন রেজিস্টার আবুল বাশের খান, উপদেষ্ঠা ড. বোরহান উদ্দিন খান, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন ড. মোর্তজা আলী, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অনুষদের ডিন ড. শরিফ নুরুল আহকাম ও আর্টস অনুষদের ডিন কৃষ্ণনাথ রায়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.