ব্যবসা বাতায়ন চালু করছে এটুআই-এফবিসিসিআই

ব্যবসায়ী এবং ব্যবসা প্রতিষ্ঠানের জন্য অনলাইন সেবাকেন্দ্রের মাধ্যমে সরকারি সেবা সহজলভ্য ও ব্যবসার পরিবেশ সহজীকরণে যৌথভাবে কাজ করার উদ্যোগ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম এবং দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

এজন্য আজ রবিবার এফবিসিসিআই কনফারেন্স রুমে এটুআই এবং এফবিসিসিআই এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার এবং এফবিসিসিআই-এর সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মো. হোসাইন জামিল নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

বর্তমানে ব্যবসা-সংক্রান্ত বিভিন্ন সেবা সরকারের বিভিন্ন দপ্তর থেকে প্রদান করা হয়ে থাকে। এসব সেবা প্রাপ্তির নির্ধারিত একটি স্থান না থাকায় উক্ত সেবা গ্রহণে ব্যবসায়ীদের প্রচুর সময় ও অর্থ ব্যয় হয় এবং অনেক ক্ষেত্রে ভোগান্তির শিকারও হতে হয়। এইসব সেবা একটি সমন্বিত প্ল্যাটফর্মের মাধ্যমে প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম একটি পোর্টাল বাস্তবায়নের কার্যক্রম শুরু করেছে।

এ সমঝোতা স্মারকের মাধ্যমে একটি ব্যবসা-বাতায়ন বা জিটুবি পোর্টাল প্রস্তুত করা হবে। এই বাতায়ন হবে ব্যবসায়ীগণের সকল ধরণের সেবা গ্রহণের জন্য একটি অনলাইন সেবাকেন্দ্র।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.