ব্যবসায় সাফল্যে প্রশিক্ষণ কর্মসূচি বিসিএসের

আইসিটি খাতে ব্যবসার প্রচার এবং প্রসারের জন্য বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর ইনোভেশন সেন্টারে ২৫ মে বৃহস্পতিবার, দিনব্যাপী ‘ব্র্যান্ডিং অ্যান্ড মার্কেটিং ফর বিজনেস সাকসেস’ শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক। এ সময় বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মসূচি পরিচালনা করেন আইসিটি-ট্যাগ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মির্জা আমিনুর রহমান। কর্মশালাতে বাংলাদেশ কম্পিউটার সমিতির সদস্য প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বিসিএস সভাপতি আলী আশফাক বলেন, একটি ব্যবসাকে প্রতিষ্ঠিত করতে হলে প্রচার এবং প্রসারের প্রতি বিশেষ নজর দিতে হয়। ক্রেতা কোনো কিছু কেনার আগে সে সম্পর্কে পরিপূর্ণ জানতে পছন্দ করে। পণ্য সম্পর্কে সঠিক এবং বিস্তারিত সুন্দরভাবে উপস্থাপন করতে পারলেই ব্যবসা সফল হবে।

দিনশেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়। সনদ প্রদান অনুষ্ঠানে বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক, বিসিএস সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, বিসিএস পরিচালক মো. শাহিদ-উল-মুনীর, আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের প্রতিনিধি মো. ফয়সাল খানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বিসিএস মহাসচিব ইঞ্জিনিয়ার সুব্রত সরকার বলেন, আইসিটি খাতে ব্যবসায়ীদের জন্য ‘ব্র্যান্ডিং অ্যান্ড মার্কেটিং ফর বিজনেস সাকসেস’ একটি গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ। এই প্রশিক্ষণ থেকে ব্যবসায়ী বা উদ্যোক্তারা ব্যবসাকে সফল করার জণ্য অনুপ্রেরণা এবং সঠিক দিক নির্দেশনা পেয়েছেন। ভবিষ্যতে আইসিটি ব্যবসা খাতকে সমৃদ্ধ করতে এই ধরনের কর্মসূচি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিল এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির যৌথ উদ্যোগে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.