ব্যবসায় মানোন্নয়নে বিসিএসের কর্মশালা

আইসিটি ব্যবসার উন্নয়ন এবং ব্যবসায়ীদের দক্ষতা বাড়াতে যৌথভাবে প্রশিক্ষণের আয়োজন করেছে আইটি বিজনেস প্রমোশন কাউন্সিল(আইবিপিসি) ও বাংলাদেশ কম্পিউটার সমিতি(বিসিএস)। এরই অংশ হিসেবে ২১ এপ্রিল শনিবার, ময়মনসিংহের সি.কে. রোডের দরবার সারিন্দা হলে ‘হাউ টু ডেভেলপ ইউর বিজনেস প্ল্যান’ শীর্ষক দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সকাল ১০ টায় প্রশিক্ষণ কর্মসূচী উদ্বোধন করেন বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার। এ সময় সহ-সভাপতি ইউসুফ আলী শামীম, মহাসচিব মোশারফ হোসেন সুমন, কোষাধ্যক্ষ মো. জাবেদুর রহমান শাহীন, পরিচালক শাহিদ-উল-মুনির, পরিচালক মোহাম্মদ মোস্তাফিজুর রহমান তুহিন, বিসিএস ময়মনসিংহ শাখার চেয়ারম্যান সাওকাত সারোয়ার হোসেন এবং আইবিপিসির প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট মোহাম্মদ ফয়সাল খান উপস্থিত ছিলেন।

বিসিএস সভাপতি ইঞ্জি. সুব্রত সরকার বলেন, প্রতিটি কাজের জন্য সুনির্দিষ্ট পরিকল্পনা দরকার। আইসিটি পণ্যের ব্যবসা করতে হলে প্রোডাক্ট সম্পর্কে পরিপূর্ণ ধারণা থাকতে হবে। পরিকল্পনা মাফিক ব্যবসার করা গেলে সফলতা নিশ্চিত। দক্ষতা এবং অভিজ্ঞতা বাড়াতে এই প্রশিক্ষণ কর্মসূচী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সারা দেশব্যাপী প্রযুক্তি ব্যবসায়ীদের ক্ষেত্রকে আরো বেগবান করতে ধারাবাহিকভাবে এই ধরনের প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করা হবে।

বিসিএস মহাসচিব মোশারফ হোসেন সুমন বলেন, আইসিটি খাতে ব্যবসায়ীদের জন্য ‘হাউ টু ডেভেলপ ইউর বিজনেস প্ল্যান’ একটি গুরুত্বপূর্ণ প্রশিক্ষণ। এই প্রশিক্ষণ থেকে ব্যবসায়ী বা উদ্যোক্তারা ব্যবসাকে সফল করার জন্য অনুপ্রেরণা এবং সঠিক দিক নির্দেশনা পাবেন। ভবিষ্যতে আইসিটি ব্যবসা খাতকে সমৃদ্ধ করতে এই ধরনের কর্মসূচী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রশিক্ষণ কর্মসূচী পরিচালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক আবদুল্লাহ আল মামুন। প্রশিক্ষণ কর্মসূচীতে বাংলাদেশ কম্পিউটার সমিতির ময়মনসিংহ শাখার সদস্য প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন। দিনশেষে অংশগ্রহণকারীদের সনদ প্রদান করা হয়।

প্রসঙ্গত, ১৯ এপ্রিল, বৃহস্পতিবার বিসিএস এবং আইবিপিসি এর উদ্যোগে রাজশাহী শাখায় একই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.