ব্যবসার প্রসার বাড়াতে কাজ করছে ‘গ্রেসওয়েবটেক’

ব্যবসা মানেই হিসাব। আর সেই হিসাবকে সহজ করতেই প্রয়োজন সফটওয়্যার। প্রয়োজনীয় সকল কাজই এখন সফটওয়্যারের মাধ্যমে করা সম্ভব। দিন দিন বাড়ছে সফটওয়্যারের ব্যবহার। বিশ্ববাজারে রয়েছে সফটওয়্যারের বিশাল অর্থনৈতিক বাজার। গত কয়েকবছর ধরে বাংলাদেশও সফটওয়্যার রপ্তানি করছে। গড়ে উঠছে নতুন নতুন সফটওয়্যার প্রতিষ্ঠান।

গত ৫ বছর ধরে সফলতার সাথে সফটওয়্যার তৈরি করছে দেশীয় প্রতিষ্ঠান ’গ্রেসওয়েবটেক ডটকম’। দেশীয় প্রতিষ্ঠানের চাহিদা মিঠিয়ে গ্রেসওয়েবটেক বিশ্ববাজারে তাদের সফটওয়্যার সেল করছে। ‘গ্রেসওয়েবটেক ডটকম’ বিজয়ের এই মাসে দেশে সফটওয়্যার ব্যবহার বাড়াতে নতুন এক উদ্যোগ নিয়েছে। তারা দরকারি সকল সফটওয়্যার সম্পূর্ণ বিনামূল্যে দিবে। যে কেউ তাদের ব্যবসার প্রসার বাড়ানোর জন্য সফটওয়্যার নিতে পারবেন। তবে অবশ্যই সেটা সীমিত সংখ্যক। ১ হাজার বারের মত সফটওয়্যার দেয়া হবে সারা দেশে ।

এখানে রয়েছে ১০ টার মত সফটওয়্যার। ’স্টক এন্ড ইনভেন্টরি’ ম্যানেজমেন্ট সিস্টেম, এনজিও ম্যানেজমেন্ট সিস্টেম, এইচআর ম্যানেজমেন্ট, এডুকেশন ম্যানেজমেন্ট ইত্যাদি দরকারি সকল সফটওয়্যার বিনামূল্য দিচ্ছে গ্রেসওয়েবটেক’।

যদি কেউ সফটওয়্যার নিয়ে থাকে তাদের প্রশিক্ষণের প্রয়োজন হলে তার ব্যবস্থা্ও করা হবে গ্রেসওয়েবটেক এর পক্ষ থেকে।
গ্রেসওয়েবটেক ডটকমের কর্ণধার আরিফ জামান বলেন, ডিসেম্বর মাস আমাদের বিজয়ের মাস। এই মাসেই আমরা একটা স্বাধীন দেশ পেয়েছি। স্বাধীন দেশের ব্যবসা বাণিজ্য বাড়াতেই আমরা এই মাসে বিনামূল্যে সফটওয়্যার দিচ্ছি। ব্যবসা প্রতিষ্ঠানে সব সময় কাজে লাগে এমন সকলসফটওয়্যার দিচ্ছি আমরা।
তিনি অারো বলেন, প্রত্যেকটি সফটওয়্যারের সঙ্গে ফ্রি ইনস্টলেশন সাপোর্ট দেয়া হয় এবং সফটওয়্যার অনলাইন বেজস হওয়ার কারণে কোন তথ্য হারিয়ে যাওয়ার ভয় থাকে না। সফটওয়্যার সঠিকভাবে ব্যবহারের জন্য কর্মীদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়ে থাকে। ই-মেইল, ফোনে অথবা কাজের স্থানে গিয়ে সাপোর্ট দিয়ে থাকে গ্রেসওয়েবটেকের টিম।

গ্রেসওয়েবটেক ডটকম সর্ম্পকে বিস্তারিত জানতে: www.gracewebtech.com

সিনিউজভয়েস//ডেস্ক/

 

Please Share This Post.