বৈশাখ উদযাপনে সুবিধা বঞ্চিত শিশুদের পাশে আইপিডিসি

 ঢাকা- সমাজের সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপনের আয়োজন করেছে আইপিডিসি অব বাংলাদেশ লিমিটেড (আইপিডিসি)। রাজধানীর উত্তরায় লেডিস ক্লাবে শনিবার অনুষ্ঠান হয়। দিনব্যাপি এই অনুষ্ঠান সকাল ১১টায় শুরু হয়ে বিকেল তিনটা পর্যন্ত চলে।

বাংলা নববর্ষ উদযাপনে এসব সুবিধা বঞ্চিত শিশুরা বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণ করে। অনুষ্ঠান স্থানটি বাঙালী ঐত্যিহের আমেজ সাজানো হয়েছে এবং শিশুদের হাত ও মুখেও বিভিন্ন নকশা আাঁকা হয়। শিশুদের আনন্দ দিতে প্রতিচ্ছবি অংকন, মেহেদী অংকন, সং এবং একটি অংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এতে শিশুদের নানা বাঙালী ঐতিহ্যবাহী উপহার দেওয়া হয়। শিশুদের পারফর্ম করার জন্য অনুষ্ঠান উন্মুক্ত করে দেওয়া হয়েছিলো। সুবিধা বঞ্চিত শিশুরা এই আয়োজনে অনেক মজা করে এবং দিনটি তাদের জীবনে স্মরণীয় হয়ে থাকবে।

এ অনুষ্ঠানে বাংলাদেশ মহিলা ক্রিকেট দলের অধিনায়ক জাহানারা আলম শিশুদের সঙ্গে বেশ কিছু আনন্দঘন মুহুর্ত কাটান এবং শিশুদের উদ্দেশ্যে বক্তব্য দেন। তাদের জন্য একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সংগীত শিল্পী আগুন শিশুদের গান গেয়ে আনন্দ দেন।

আইপিডিসি’র ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মমিনুল ইসলাম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এবং তিনি সুবিধা বঞ্চিত শিশুদের সাথে উৎসবের আনন্দ ভাগ করে নেন।

এ অনুষ্ঠানে আইপিডিসি’র ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মমিনুল ইসলাম বলেন, “বাণিজ্যিক কর্মকা-ের পাশাপাশি আইপিডিসি নানা ধরনে সুবিধা বঞ্চিত শিশুদের জন্য বিভিন্ন সামাজিক কাজ যেমন, শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন, পরিবেশ, সাংস্কৃতিক উন্নয়ন এবং বিনোদন সুবিধা নিয়ে কাজ করে। আইপিডিসিতে আমরা বিশ্বাস করি, সমাজের সব শিশুদের তাদের শৈশবে সব ধরনের অনুষ্ঠান উপভোগ করার অধিকার রয়েছে। এইসব সুবিধা বঞ্চিত শিশুরা তাদের বাল্যজীবনে তেমন কোনো সুযোগ-সুবিধা পায়নি। তাদের জীবনে কিছু সুখের মুহুর্ত ফিরিয়ে দিতে আইপিডিসি এই উদ্যোগ নিয়েছে। এর মাধ্যমে আইপিডিসি সুবিধা বঞ্চিত এবং সুবিধা প্রাপ্ত শিশুদের মধ্যে একটি সেতুবন্ধ তৈরি করে দিয়ে তাদের মধ্যকার দূরত্ব দুর করতে চায়। আইপিডিসি একটি প্লাটফর্ম তৈরি করতে চায় এবং এমন কর্মকান্ডে সঙ্গে যুক্ত হয়ে সমাজ উন্নয়নে ভুমিকা রাখতে চায়”।

সিনিউজভয়েস/ডেক্স

Please Share This Post.