বৈশাখকে ঘিরে অনলাইনে কেনাবেচার ধুম!

ঢাকা: প্রযুক্তির এই যুগে অনলাইনে কেনা-বেচা একটি বড় মাধ্যম। শুধু রাজধানী থেকেই পণ্য কেনা-বেচা হয় তা নয়। রাজধানী বাদেও গ্রাম-অঞ্চল থেকে ই-কমার্সের মাধ্যমে পণ্য কেনা-বেচা চলে। কয়েকবছর আগেও এই দেশে ই-কমার্সের মাধ্যমে পণ্য কেনা নিয়ে একটা ভুল ধারণা ছিল। মানুষ মনে করত পন্য অনলাইন থেকে কিনলে ভালো পন্য মিলবে না।

 কিন্ত বর্তমান সময়ে এই ধরনা পালটে গেছে। সব ধরনের পণ্য এখন অনলাইনে মিলছে। খাবার থেকে শুরু করে বাসা খোঁজাসহ সকল নিত্য প্রয়োজনীও পণ্য এখন পাওয়া যাচ্ছে অনলাইনে।

প্রতিদিন অনলাইনে কেনা-বেচা হলেও বিশেষ বিশেষ দিনগুলোতে ই-কমার্স ব্যবসা চলে জমজমাট। তাই আগে থেকেই ব্যবসায়ীরা বিভিন্ন অফার ও ছাড় দিয়ে থাকে। আসছে বৈশাখ, অফলাইনে কেনা-বেচার পাশাপাশি, অনলাইনে চলছে কেনা-বেচার ধুম। বৈশাখের ভিন্ন রংয়ের বিভিন্ন পোশাক মিলছে অনলাইনে। শুধু পোশাকই নয়, প্রহেলা বৈশাখে পান্তা ইলিশ খেয়ে বছরের প্রথম দিনটি শুরু করে অনেকই।  তাই পোশাকের পাশাপাশি অনলাইনে ঠাঁই পেয়েছে ইলিশ মাছ। যে কেউ চাইলে অনলাইন থেকে সহজেই ইলিশ মাছ কিনতে পারবেন।

 বৈশাখ উপলক্ষে ই-কমার্স শীর্ষস্থানীয় প্রায় সকল প্রতিষ্ঠান ছাড় ও গিফট দিচ্ছে।  কিছু ই-কমার্স প্রতিষ্ঠানের ছাড় ও অফার তুলে ধরছেন অঞ্জন চন্দ্র দেব।

আজকেরডিল ডটকম:

দেশের শীর্ষস্থানীয় অনলাইন বাজার আজকেরডিল ডট কম (www.ajkerdeal.com) বাংলা নববর্ষ উপলক্ষে আয়োজন করছে বৈশাখী সাজের মেলা।

জনপ্রিয় এই শপিং সাইটে নির্দিষ্ট শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী, মিস্টিসহ যেকোন পন্যের অর্ডার দিলেই ক্রেতারা পাচ্ছেন নববর্ষের একটি সাজের পন্য (চুড়ি/গহনা) একদম ফ্রি! এছাড়াও বিকাশের মাধ্যমে পেমেন্ট করলে থাকছে ২০% ক্যাশ ব্যাক! আজকেরডিল এ রয়েছে বিভিন্ন রকমের বৈশাখী শাড়ি, রঙ-বেরঙ্গের গহনা, লেডিজ কুর্তি, ছেলেদের পাঞ্জাবী, ফতুয়া থেকে শুরু করে শিশুদের নানা ডিজাইনের দেশী পোশাকের বর্নীল সমাহার। বৈশাখ উপলক্ষে আজকেরডিল এ ৫০০০’রও বেশী বৈশাখী পন্য ক্রেতাদের জন্য অফার করা হচ্ছে।

সারাদেশের যেকোনো স্থানে সর্বোচ্চ ৭২ ঘন্টার মধ্যে ক্রেতাদের দোরগোড়ায় পণ্য পৌছে দেবার নিশ্চয়তা প্রদান করে করে আজকের ডিল।

ajkerdeal.com_02

অথবা ডটকম:

বৈশাখকে সামনে রেখে শাড়ি, লুঙ্গি, পাঞ্জাবি, সালোয়ার–কামিজ জুয়েলারিসহ বিভিন্ন পণ্যে ক্রেতাদের জন্য আকর্ষণীয় ছাড় দিচ্ছে ই–কমার্স সাইট অথবা ডটকম। রয়েছে বৈশাখী সামগ্রীর চারটি ভিন্ন বৈশাখী ঝাঁপিও। পদ্মার ইলিশও পাওয়া যাচ্ছে অথবা ডটকমে।

দেশের শীর্ষ স্থানীয় ব্যবসায়ী প্রতিষ্ঠান প্রাণ- আরএফএল এর সহযোগী এই ই-বানিজ্য সাইটে আকর্ষণীয় বৈশাখী ঝাঁপিগুলো সাজানো হয়েছে নকশী কাঁথা, কাচের চুড়ি, একতারা, বগুড়ার দই, টাঙ্গাইলের চমচম আর মুড়ি-মুড়কির মতো ঐতিহ্যবাহী খাবার দিয়ে।

অথবাডটকমের বৈশাখী ঝাঁপিগুলো হচ্ছে- রঙের মেলা, পাঁচ মিশালি, শখের ডালি ও রসের হাড়ি। রঙের মেলা’ ঝাঁপিতে ক্রেতাদের জন্য রয়েছে একটি নকশী কাঁথা, ৪০০ গ্রাম প্রাণ প্রিমিয়াম ঘি, একটি গামছা, একতারা একটি, মাটির গহনা এক সেট, কাচের চুড়ি দুই ডজন, মাটির চুড়ি এক জোড়া, ঝালমুড়ি তিন প্যাকেট, ম্যাঙ্গোবার ১০ প্যাকেট, টিপ এক পাতা, বাঁশি একটি, মুখোশ একটি, মোয়াবার পাঁচ প্যাকেট, ললিপপ, একটি, মাটির কাঁসা, একটি ডালা/প্যাকেজিং। আকর্ষণীয় এই ঝাঁপির দাম ২ হাজার ৮৪৯ টাকা।

শখের ডালিতে রয়েছে একটি পদ্মার ইলিশ (১.১ থেকে ১.২ কেজি), বগুড়ার দই এক কেজি, আম ৫০০ গ্রাম, পেয়ারা ৫০০ গ্রাম, গামছা একটি ও একটি সুদৃশ্য ডালা। এই ঝুলির দাম ২ হাজার ৯৯৯ টাকা।

অর্ডারের জন্য লগ ইন করতে হবে www.othoba.com

 index12-800x445

প্রিয়শপ ডটকম:

শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট প্রিয়শপ ডটকম (PriyoShop.com) -এর উদ্যোগে চতুর্থবারের মতো আয়োজিত হচ্ছে ‘অনলাইন বৈশাখী মেলা’। ২০১৩ সাল হতে নিয়মিত এই আয়োজন করছে প্রিয়শপ ডটকম।

 প্রিয়শপ ডটকম বৈশাখী মেলা উপলক্ষ্যে দিচ্ছে সর্বোচ্চ ৮০% ছাড় এবং বিকাশে মূল্য পরিশোধে নিশ্চিত ২০% ক্যাশব্যাক! অনলাইন বৈশাখী মেলা উপলক্ষ্যে সাশ্রয়ীমূল্যে পাওয়া যাচ্ছে বৈশাখী শাড়ি, ফতুয়া, সেলোয়ার কামিজ, পাঞ্জাবী, বেডশীট, ঘড়ি, বিভিন্ন রঙের আকর্ষণীয় ডিজাইনের টি-শার্টসহ নানা বৈশাখী গিফট।

মাত্র ৪০ টাকায় বাংলাদেশের যেকোন প্রান্তে পণ্য ডেলিভারি করছে প্রিয়শপ ডটকম। ঢাকায় ২৪ ঘন্টা ও ঢাকার বাইরে সর্বোচ্চ ৭২ ঘন্টায় ডেলিভারি দেয়া হয়। পণ্য হাতে পেয়ে মূল্য পরিশোধের সুবিধার পাশাপাশি যেকোন ডেবিট/ক্রেডিট কার্ড, ব্যাংক ডিপোজিট এবং বিকাশের মাধ্যমে পেমেন্ট করা যাবে।

12966155_10154032081457591_563629541_n

দারাজ ডটকম ডটবিডি

দেশের অগ্রগামী ই- কমার্স প্ল্যাটফর্ম দারাজ ডট কম ডট বিডি এবং দেশের শীর্ষস্থানীয় ব্র্যান্ড সানসিল্ক আগামী ৮-১৪ এপ্রিল প্রথমবারের মতন নিয়ে আসছে অনলাইন বৈশাখী মেলা। ৭ এপ্রিল দারাজ ডট কম ডট বিডিতে শুরু হবে এই মেলা যেখানে ক্রেতাদের পছন্দের পণ্যের উপর পাওয়া যাবে সর্বোচ্চ ৭০% পর্যন্ত ছাড়।

এই প্রথমবারের মতন সানসিল্ক এবং দারাজ একত্রে অনলাইনে বৈশাখী মেলা আয়োজন উদ্যোগ গ্রহন করেছে যা কিনা ‘দারাজ বৈশাখী মেলা ১৪২৩’ নামে নামকরণ করা হয়েছে। বৈশাখী মেলা চলাকালীন সময়ে মোবাইল ফোনে থাকবে সর্বোচ্চ ৫০%, কম্পিউটার ও ল্যাপটপের উপর থাকবে সর্বোচ্চ ৩৫% এবং ফ্যাশন ও এক্সেসরিজের উপর থাকবে ৭০% পর্যন্ত ছাড় । যার যেটাই প্রয়োজন হোক না কেন, সবার জন্যই মেলাতে থাকবে কিছু না কিছু।

দারাজ বৈশাখী মেলা চলাকালীন সময়ে সেরা ব্র্যান্ড গুলো চমকপ্রদ ডিস্কাউন্ট নিয়ে হাজির হবে। ভিজিট করতে হবে এই লিংকে,  https://www.daraz.com.bd/pohela-boishakh/

12928322_1977567259135130_6862622690791674970_n

ব্যাগপ্যাকার্স

বাংলা নববর্ষ ১৪২৩ উদযাপন উপলক্ষে বিশেষ ছাড়ের ঘোষণা করেছে ব্যাগপ্যাকার্স(www.bagpackersbd.com)| রাজধানীর জাকির হোসেন রোডে প্রতিষ্ঠানটির তিনটি শাখা থেকে ১৪ শতাংশ ছাড় উপভোগ করতে পারবেন ক্রেতারা।

 লেডিস ব্যাগ, হ্যান্ড পার্স, অফিস ব্যাগ, ল্যাপটপ ব্যাগ, লাগেজ, কাঁধের ব্যাগ, ট্রাভেল ব্যাগ এবং পার্টি ব্যাগের নতুন নতুন কালেকশনে বৈশাখী আমেজে সাজানো হয়েছে ব্যাগপ্যাকার্স।

 index-800x445

বাগডুম ডটকম:

দেশের শীর্ষস্থানীয় ই-কমার্স সাইট বাগডুম ডটকম (bagdoom.com)  বাংলা নববর্ষ উপলক্ষে বিশেষ ছাড় ঘোষণা করছে। সর্বোচ্চ ৫০ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা করছে প্রতিষ্ঠানটি।

বাগডুম আয়োজন করেছে বৈশাখী লুক প্রতিযোগিতা! নববর্ষের জন্য পছন্দের পণ্যটি কিনুন ও তা দিয়ে তৈরী করা আপনার এবারের বৈশাখী লুক এর ছবি তুলে বাগডুম ফেসবুক পেজ এর ইনবক্স এ পাঠিয়ে দিয়ে জিতে নিন আকর্ষনীয় বৈশাখী উপহার।

12923247_1046706308708455_7581024659515586507_n

শুভ হোক অাপনার অনলাইন কেনা-বেচা।

সিনিউজভয়েস/অঞ্জন

Please Share This Post.