বৈচিত্রময় রং ও মানসম্মত নকশার ’’গ্যালাক্সি এ সেভেন’’

যুগের সাথে তাল মিলিয়ে প্রযুক্তি খাতে নতুন উদ্ভাবনী প্রযুক্তি ও ডিভাইস আসছে প্রতিনিয়ত। প্রযুক্তি পণ্য বিশেষ করে এই মোবাইল ডিভাইসে নতুনত্ব সবসময়েই প্রত্যাশিত। এরই ধারাবাহিকতায় গ্যালাক্সি এ সেভেন-এ সাইড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি নিয়ে এসেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি জায়ান্ট স্যামসাং।

সম্প্রতি দেশের বাজারে আসা নতুন এ ডিভাইসটির চমৎকার সব কালার বা রং-এর প্রেমে পড়ে যাবে আগ্রহী ক্রেতারা। নতুন গ্যালাক্সি এ সেভেনে বৈচিত্রময় রং-এর বিষয়টি রাখা হয়েছে। সোনালী ও কালো রং ছাড়াও চমৎকার নীল রং গ্যালাক্সি এ সেভেনকে করেছে মানসম্মত নকশার একটি স্মার্টফোন। আলোচনার মূল বক্তব্যগুলোতে আসা যাক, যেখানে ডিভাইসটির প্রযুক্তিগত তথ্য প্রকাশ করেছে স্যামসাং।

প্রোডাক্ট ভিডিও লিঙ্ক : https://youtu.be/uzugks4qEYo

ক্যামেরা

ফোন কিনতে গেলে ক্যামেরা নিয়ে দুঃশ্চিন্তায় থাকে বেশিরভাগ মানুষ। এ দুঃশ্চিন্তা দূর করতে স্যামসাং প্রথমবারের মতো কোনো গ্যালাক্সি ডিভাইসে ট্রিপল ক্যামেরা ব্যবহার করেছে। লো লাইট, আল্ট্রা ওয়াইড ও লাইভ ফোকাস ফিচার সমৃদ্ধ টিপল ক্যামেরার প্রধান বৈশিষ্ট্য হচ্ছে ওয়াইড অ্যাঙ্গেল বা বিস্তৃত জায়গা নিয়ে প্রাণবন্ত ছবি তোলার সক্ষমতা। লো লাইট বা কম আলোতে ছবি তুলতে ২৪ মেগাপিক্সেল, আল্ট্রা ওয়াইড বা বিস্তৃত জায়গা নিয়ে ছবি তুলতে ৮ মেগাপিক্সেল এবং পোর্টেট বা লাইভ ফোকাসের জন্য ৫ মেগাপিক্সেলের সমন্বয়ে গঠিত স্যামসাং গ্যালাক্সি এ সেভেনের ট্রিপল ক্যামেরা। ব্যাক ক্যামেরা ছাড়াও পোর্টেট সেলফি তুলতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ২৪ মেগাপিক্সেল ক্যামেরা। পরিবেশের আলোর সঙ্গে সঙ্গতি রেখে সেলফি ক্যামেরার পাশেই রয়েছে ফ্ল্যাশ যা দিয়ে স্টুডিও মানের ফটোশট করা যাবে।

ডিসপ্লে

ঝকঝকে ডিসপ্লেসমৃদ্ধ স্মার্টফোন কে না পছন্দ করে? স্মার্টফোনের ব্যবহার তখনই উপভোগ্য হবে যখন ৬ ইঞ্চির সুপার অ্যামোলেড বা এমওএলইডি ইঞ্চির ট্রু ফুল এইচডি+ ইনফিনিটি ডিসপ্লে হাতের মুঠোয় থাকবে। গ্যালাক্সি এ সেভেন ডিভাইসটি উল্লেখিত ফিচারসমৃদ্ধ ডিসপ্লেই ব্যবহার করা হয়েছে। ফলে ব্যবহারকারী পাবে স্মার্টফোন ডিসপ্লের সেরা অভিজ্ঞতা।

নকশা

গ্লাস বডি, ৭.৫এমএম স্লিক ডিজাইন এবং মনোমুগ্ধকর তিনটি রং-এ গ্যালাক্সি এ সেভেন তৈরি করা হয়েছে। ফোনটি হাতে নিলেই যেনো একজন ক্রেতা এর নকশা পছন্দ করবে বলে ধারণা করা হচ্ছে।

ফিঙ্গারপ্রিন্ট

ফোনটির আরো একটি উদ্ভাবনী ফিচার হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট। অবাক হওয়ার কিছুই নেই, ফিঙ্গারপ্রিন্টতো অনেক ডিভাইসেই আছে তবে ডিভাইসের ডান পাশে সাইড ফিঙ্গারপ্রিন্ট আছে কতোটিতে? নেই বললেই চলে। কিন্তু গ্যালাক্সি এ সেভেন-এর ডান পাশে ফিঙ্গারপ্রিন্ট যুক্ত করেছে স্যামসাং, আর এটিই হচ্ছে উদ্ভাবনী প্রযুক্তি।

প্রসেসর

বর্তমান সময়ে স্মার্টফোনের মাল্টি-টাস্কিং মানেই হচ্ছে দ্রুত গতিতে এবং একইসঙ্গে অনেকগুলো কাজ করা। এতে কোনো ধরনের ল্যাগ বা প্রতিবন্ধকতা চান না কেউই। গ্যালাক্সি এ সেভেন-এর ২.২ গিগাহার্টজ অক্টা-কোর স্যামসাং এক্সিনস প্রসেসর, ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম নিশ্চিৎ করবে স্মার্টফোনের নির্বিঘ্ন ব্যবহার।

দাম

দেশব্যাপি সকল স্যামসাং স্টোর এবং অনুমোদিত মোবাইল আউটলেট থেকে মাত্র ২৮,৯৯০ টাকায় এক বছরের বিক্রয়োত্তর সেবাসহ ক্রয় করা যাবে স্যামসাং গ্যালাক্সি এ সেভেন। নির্দিষ্ট ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ১২টি ইএমআই বা কিস্তিতে ০% ইন্টারেস্ট বা সুদে ডিভাইসটির পুরো মূল্য পরিশোধের সুযোগ পাওয়া যাবে।

-সিনিউজভয়েস/জিডিটি
Please Share This Post.