‘বেস্ট সফটওয়্যার ডিফাইন্ড নেটওয়ার্কিং সল্যুশন’ পুরস্কারে ভূষিত হুয়াওয়ে

এবারের নেটওয়ার্ক ওয়ার্ল্ড এশিয়া রিডার্স চয়েজ প্রোডাক্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-এ ‘বেস্ট সফটওয়্যার ডিফাইন্ড নেটওয়ার্কিং সল্যুশন’ পুরস্কারে ভূষিত হয়েছে হুয়াওয়ে। সিঙ্গাপুরের দি সেন্ট রেজিসে উক্ত অনুষ্ঠানটি আয়োজন করেছে কোয়েসটেক্স এশিয়া।

উক্ত পুরস্কারটির জন্য পাঁচটি মূল বিষয় বিবেচনায় রাখা হয়, আর সে বিষয়গুলো হচ্ছে- বাজারে ভেন্ডর বা খুচরা ব্যবসায়িদের সুনাম, সল্যুশনের মূল ফিচার বা ইউনিক সেলিং পয়েন্ট, ব্র্যান্ড বা প্রযুক্তির গ্রহণযোগ্যতা, সল্যুশন বা স্থাপন নিয়ে ব্যবহারকারীর মন্তব্য এবং স্থায়ীত্ব, কর্মক্ষমতার প্রসারণশীলতার পাশাপাশি সেবার মান।

নেটওয়ার্ক ট্রাফিক ও রিসোর্সের কেন্দ্রিয় নিয়ন্ত্রণের জন্য নেটওয়ার্কের হার্ডওয়্যার ডিভাইসের স্থাপনায় সশরীরে না গিয়ে প্রোগ্রামিং-এর মাধ্যমে সমাধান করতে পারে এমন নেটওয়ার্ক সল্যুশনকেই ‘বেস্ট সফটওয়্যার ডিফাইন্ড নেটওয়ার্কিং সল্যুশন’ পুরস্কারে ভূষিত করা হয়েছে। হুয়াওয়ের ‘সফটওয়্যার ডিফাইন্ড নেটওয়ার্কিং সল্যুশন (এসডিএন)’ হচ্ছে পরবর্তী প্রজন্মের এসডিএন কন্ট্রোলার অ্যাজাইল কন্ট্রোলার ৩.০, যা একটি ওপেন সিস্টেম ডিজাইন। এছাড়া সল্যুশনটির ইউজার ইন্টারফেসটি ব্যবহারে অনেক সহজ এবং বাজারে নতুন সেবা নিয়ে আসার ক্ষেত্রে দ্রুততার সঙ্গে কাজ করে।

নেটওয়ার্ক অবকাঠামোর ফিজিক্যাল ও ভার্চুয়াল রিসোর্সের নিয়ন্ত্রণ এবং ব্যবস্থাপনা এক অ্যাজাইল কন্ট্রোলারের মাধ্যমেই করা সম্ভব, যা সফটওয়্যার ও হার্ডওয়্যার নেটওয়ার্ক ডিভাইসভিত্তিক মাল্টিপল ওভারলে ও আন্ডারলে নেটওয়ার্কিং সমর্থন করে। চাহিদা ও কৃত্রিম অপটিমাইজেশনের উপর ভিত্তি করে উক্ত সল্যুশনটি অটোমেটিক নেটওয়ার্কের মাধ্যমে রিসোর্সের কাজ এবং দূরে বসে পরিচালনা ও রক্ষণাবেক্ষণ করা সম্ভব। অভিনব উপায়ে নেটওয়ার্ক সম্পর্কিত সেবা প্রদানের লক্ষ্যে অ্যাডমিনিস্ট্রেশন বা পরিচালনাকারীদের জন্য সল্যুশনটিতে রয়েছে সেবাভিত্তিক বিভিন্ন ফিচার।

এ প্রসঙ্গে হুয়াওয়ে সিঙ্গাপুরের এন্টারপ্রাইজ বিজনেস গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর অ্যারন ওয়্যাং বলেন, “উক্ত পুরস্কারটি আমাদেরকে সন্মানিত বোধ করার পাশাপাশি গ্রাহকদের প্রতিনিয়ত উন্নত সেবা প্রদানের ধারাবাহিকতা বজায় রাখার বিষয়টি মনে করিয়ে দেয়। আয়োজক ও ভোটারদের আমরা ধন্যবাদ জ্ঞাপন করছি এই জন্য যে, তারা আমাদের অক্লান্ত পরিশ্রম ও ধারাবাহিক প্রচেষ্টাকে মূল্যায়ন করেছে। এবং অভিনব ও দায়িত্বশীল সেবার মাধ্যমে উন্নত সংযুক্ত বিশ্ব গড়ার লক্ষ্য ও উদ্দেশের প্রতি অগাধ বিশ্বাস রাখায় আমরা আমাদের গ্রাহক ও অংশীদারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

স্থাপনা ও নতুন সল্যুশন প্রদানের মাধ্যমে ২০১৭ সালে এশিয়ার ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর উপর ইতিবাচক প্রভাব বিস্তারকে বিবেচনায় রেখে ১২তম রিডার্স চয়েজ প্রোডাক্ট এক্সিলেন্স অ্যাওয়ার্ডস উক্ত পুরস্কারটি প্রদান করেছে। এছাড়া নেটওয়ার্কওয়ার্ল্ড এশিয়, এশিয়া ক্লাউড ফোরাম, সিকিউরিটি এশিয়া ও স্টোরেজ এশিয়ার নির্বাচিত ভোটারদের ভোটের উপর বিবেচনা করে পুরস্কারটি হুয়াওয়েকে প্রদার করা হয়েছে।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.