বেসিস নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মাহবুব হাসান

দেশের তথ্যপ্রযুক্তি খাতের বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নির্বাহী কমিটির এবারের নির্বাচন হবে ৩১ মার্চ। নির্বাচন ঘিরে বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে শুরু হয়েছে আলোচনা। এবারে ৯ সদস্যের নির্বাহী কমিটির জন্য ৪০টি মনোনয়নপত্র জমা পড়েছে। তবে এবারের নির্বাচনে তিনটি প্যানেল থাকলেও এর বাইরে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাহবুব হাসান।
বাংলাদেশের অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড সার্ভিসেসের (বেসিস) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে তথ্যপ্রযুক্তি খাতকে তারুণ্যে উদ্দীপ্ত উদ্যমের মাধ্যমে গতিশীলতা আনতে এবার নির্বাচন করছেন তিনি। মাহবুব হোসেন বলেন, সব কাজে তরুণদের অংশগ্রহণ ও সম্পৃক্ততা নিশ্চিত করতে চাই। তরুণ ও অভিজ্ঞরা মিলে একসঙ্গে বেসিসকে এগিয়ে নিয়ে যাবো।
তিনি মেম্বারদের মধ্যে আরও কানেকটিভিটি বাড়াতেও জোর দেন। দেশীয় কোম্পানিগুলোকে সুযোগ দেয়ার পাশাপাশি বেসিসকে আরও কার্যকরী সদস্যবান্ধব করবেন বলে তিনি আশ্বাস দেন।
নির্বাচিত হলে ছোট ছোট উদ্যোক্তা প্রতিষ্ঠানের জন্য ঋণের ব্যবস্থা করবেন বলে জানান মাহবুব হোসেন। তিনি বলেন, ছোট ছোট প্রতিষ্ঠানগুলো পর্যাপ্ত মূলধনের অভাবে অঙ্কুরেই ঝরে যায়। তাদের পাশে কেউ দাঁড়ায় না। আমি চেষ্টা করবো তাদের পাশে দাঁড়াতে, ঋণের ব্যবস্থা করে তাদেরকে বড় করতে সহায়তা করবো।
মাহবুব হাসান ম্যাক্স আইটির ব্যাবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি একজন আইটি গ্রাজুয়েট, যিনি শিক্ষাজীবনের শুরু থেকেই বাংলাদেশের আইটি ইন্ডাস্ট্রির সাথে সম্পৃক্ত আছেন। দ্রুত পরিবর্তনশীল তথ্যপ্রযুক্তি খাতে একজন জ্ঞানপিপাসু উদীয়মান সফল উদ্যোক্তা হিসেবে স্টার্টআপ ডেভেলপমেন্ট, বিজনেস নেটওয়ার্কিং, ডেভেলপমেন্ট এন্ড প্ল্যানিং বিষয়ে রয়েছে তার অগাধ পারদর্শিতা ও অভিজ্ঞতা। তথ্যপ্রযুক্তি খাতে তিনি বাংলাদেশের একজন তরুণ সফল উদ্যোক্তা। ২০০৮ সালে প্রতিষ্ঠিত বাংলাদেশের অন্যতম সফটওয়্যার ও ওয়েব ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান ম্যাক্স আইটির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্বরত আছেন।
২০১১ সালে বাংলাদেশের মার্কেটে সাফল্যের ধারা অব্যাহত রাখার পাশাপাশি দেশের সীমানা ছাড়িয়ে সিঙ্গাপুর ও মালয়েশিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে ম্যাক্স আইটির অপারেশন সফলভাবে বৃদ্ধি করেন।। তার এই উদ্যোগের সাফল্যের পথে স্বপ্নকামী এই প্রযুক্তিপ্রেমী তথ্যপ্রযুক্তি খাতে ব্যবসা সম্প্রসারণে ২০১৪ সালে সাফল্যের পালকে নতুন মাইলফলক যুক্ত করেন সিঙ্গাপুর ভিত্তিক একটি টেলিকম কোম্পানি সঙ্গে চুক্তি করে।  মাহবুব হাসান তার দেশীয় ও আন্তর্জাতিক নেটওয়র্কিং এর বিস্তৃতির মাধ্যমে এদেশের আইটি ইন্ড্রাস্ট্রিকে সফল ও সঠিক এবং যুগোপযোগী নেতৃত্ব প্রদানে দৃঢ়ভাবে বিশ্বাসী।
সিনিউজভয়েস//ডেস্ক/
Please Share This Post.