বেসিস আইসিটি আওয়ার্ডস ২০১৯ পেলো বাগডুম

রাজধানীর রেডিসন ব্লু হোটেল এ অনুষ্ঠিত বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে ৩য় বারের মতো আয়োজিত ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস – ২০১৯, পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, তথ্যমন্ত্রী ডঃ হাছান মাহমুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতি মন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, জনপ্রশাসন মন্ত্রণালয় এর প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন ও আরো অনেকে। এ আয়োজনে বিজয়ীদের অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশের প্রতিযোগী হিসেবে মনোনীত করা হয়েছে ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রায় বেসিস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সারাদেশ থেকে ৩৫টি ক্যাটাগরিতে প্রকল্প বাছাই করে পুরস্কার প্রদান আমাদের তথ্যপ্রযুক্তি খাত সংশ্লিষ্টদের জন্য বিরাট সম্মানের বিষয়। পাশাপাশি বিজয়ীরা আইসিটি অস্কারখ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে যাওয়ার সুযোগ পাচ্ছে। যা নিঃসন্দেহে প্রতিযোগীদের উৎসাহিত করবে। আগামী ১৮-২৩ নভেম্বর ভিয়েতনামের হা লং বে-তে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস অনুষ্ঠিত হবে।

বাগডুম ডট কম এর  সি.ই.ও “মিরাজুল হক” বলেন, বাংলাদেশি হিসেবে আমি মনে করি আমরা বাংলাদেশি পন্য অনলাইনে বিশেষ গুরুত্ব কখনই দেইনি, বাগডুম বাংলাদেশি সৃষ্টিশীলতা কে কেন্দ্র করে গ্রামীন মহিলাদের ডিজিটাল এবং ফাইনানশিয়াল ইনক্লুশন এর আওতায় এনে শুরু করেছে কৃষ্টি-যা বাংলাদেশ এর প্রথম গ্রামীন মহিলা উদ্যোক্তা ভিত্তিক ই-কমার্স প্লাটফর্ম। জাতীয় আইসিটি পুরষ্কার অর্জনের জন্য বাগডুম টিম, আইডিই এবং ওইসব মহিলা উদ্যোক্তাদের কাছে আমরা কৃতজ্ঞ।

-সিনিউজভয়েস/ডেক্স/১৩অক্টো./১৯

 

Please Share This Post.