বেসিসের ৩ সদস্য কোম্পানির এনপিও পুরস্কার অর্জন

উৎপাদনশীলতা বৃদ্ধি ও উৎকর্ষতা অর্জনে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ বেসিসের তিনটি সদস্য কোম্পানি ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি অ্যাক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৫’ পুরস্কার অর্জন করেছে।

শিল্প মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) এই পুরস্কার প্রদান করেছে। ২৬ অক্টোবর, রাজধানীর একটি হোটেলে নির্বাচিত প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

পুরস্কারপ্রাপ্ত বেসিস (বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস) সদস্য প্রতিষ্ঠানগুলো হলো- এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ইএটিএল), ইরা ইনফোটেক লিমিটেড ও ডিভাইন আইটি লিমিটেড।

তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদানের জন্য মাঝারি শিল্প প্রতিষ্ঠান ক্যাটাগরিতে এথিকস অ্যাডভান্সড টেকনোলজি লিমিটেড (ইএটিএল) প্রথম পুরস্কার ও ইরা ইনফোটেক লিমিটেড দ্বিতীয় পুরস্কার অর্জন করেছে। এছাড়া দেশীয় ইআরপি সফটওয়্যার তৈরিতে বিশেষ অবদান রাখায় ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ডিভাইন আইটি লিমিটেড প্রথম পুরস্কার লাভ করেছে।

এ বিষয়ে বেসিসের সহ-সভাপতি এম রাশিদুল হাসান বলেন, ‘বেসিসের এই তিন সদস্য কোম্পানির এনপিও পুরস্কার প্রাপ্তি দেশের তথ্যপ্রযুক্তি খাতের জন্য গর্বের। তথ্যপ্রযুক্তি খাতকে আনুষ্ঠানিকভাবে এখনও শিল্প হিসেবে ঘোষণা করা না হলেও, এই পুরস্কার তথ্যপ্রযুক্তি খাতকে শিল্পের মর্যাদা দিয়েছে। আশাকরি আগামীতেও সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবার প্রতিষ্ঠানগুলো এ ধরনের স্বীকৃতি পাবে।’

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম, এফবিসিসিআই সভাপতি আবদুল মাতলুব আহমেদ, এনপিও পরিচালক অজিত কুমার পাল এফসিএ প্রমুখ।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.