বেসিসের নতুন সভাপতি আলমাস, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা

দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তিনির্ভর সেবা খাতের শীর্ষস্থানীয় বাণিজ্য সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর ২০১৮-২০২০ মেয়াদের নতুন কার্যনির্বাহী কমিটিতে সভাপতির দায়িত্ব পেতে যাচ্ছেন সৈয়দ আলমাস কবীর।

আগামী ২ এপ্রিল বেসিসের নতুন কার্যনির্বাহী পরিষদের সভায় বেসিসের সভাপতি, সহ-সভাপতি নির্বাচন হওয়ার কথা থাকলেও, নতুন কার্যনির্বাহী পরিষদের সদস্যের মধ্যে হওয়া অনানুষ্ঠানিক এক বৈঠকে সৈয়দ আলমাস কবীরকে নতুন সভাপতি এবং ফারহানা এ রহমান জ্যেষ্ঠ সহ-সভাপতি হিসেবে সকলের সম্মতির বিষয়টি জানা গেছে।

২০১৮-২০২০ মেয়াদের নতুন কার্যনির্বাহী কমিটিতে সহ-সভাপতি হিসেবে শোয়েব আহমেদ মাসুদ ও মুশফিকুর রহমান এবং পরিচালক পদে একেএম ফাহিম মাসরুর, লুনা শামসুদ্দোহা, মোস্তফা রফিকুল ইসলাম, দিদারুল আলম এবং তামজিদ সিদ্দিক স্পন্দন দায়িত্ব পালন করতে যাচ্ছেন।

নতুন সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, ‘নতুন কমিটি বেসিসের সকল সদস্যের গুরুত্ব দিয়ে কাজ করবে। নির্বাচনী অঙ্গীকার পূরণ করে দেশিয় সফটওয়্যার ও আইসিটি খাতকে সামনে এগিয়ে নিয়ে যাবো।’

৩১ মার্চ শনিবার, ঢাকার কারওয়ান বাজারের বিডিবিএল ভবনের বেসিস কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এস এম কামাল সন্ধ্যা ৬:২৫ মিনিটে নির্বাচনের ফল ঘোষণা করেন।

এবারের বেসিস নির্বাচনে তিন প্যানেলে ২৬ জন এবং স্বতন্ত্র হিসেবে পাঁচজন প্রার্থী অংশ নেন। নির্বাচনে মোট ভোটার ছিলেন ৬৮৭ জন। এর মধ্যে জেনারেল মেম্বার ছিলেন ৪৭৪ জন এবং অ্যাসোসিয়েট মেম্বার ছিলেন ২১৩ জন। জেনারেল ক্যাটাগরিতে মোট ভোট পড়েছে ৩৯৭টি, যার মধ্যে সঠিক ভোট ৩৮৪ এবং আর অ্যাসোসিয়েট ক্যাটাগরিতে মোট ভোট পড়েছে ১৪৫টি যার মধ্যে সঠিক ভোট ১৪১টি।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.