বেসিসের অতিরিক্ত সাধারণ সভা অনুষ্ঠিত

গত ১৯ ডিসেম্বর (বুধবার) সন্ধ্যায়  দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) এর অতিরিক্তি সাধারণ সভা রাজধানীর লেকশোর হোটেলে অনুষ্ঠিত হয়েছে।

বেসিস সদস্যপদ, প্রক্রিয়া, যোগ্যতা, শর্তাবলী ও যথাযথ প্রতিষ্ঠানকে বেসিস-এর সদস্যপদ প্রদান বিষয়ে যুগোপযোগী নীতিমালা প্রণয়ন এবং বিদ্যমান নীতিমালা সংশোধনের লক্ষ্যে অতিরিক্ত সাধারণ সভার আয়োজন করা হয়।

সভায় বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর বর্তমান সময়ের চাহিদা ও প্রয়োজনীয়তা পরীক্ষা-নিরীক্ষা করে সুনির্দিষ্টভাবে কিছু নীতিমালা সংশোধন প্রস্তাব সদস্যদের সামনে পেশ করেন। তিনি বলেন, বেসিস গত ২০ বছরে তথ্যপ্রযুক্তি খাতের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে পরিণত হয়েছে এবং সরকারসহ সকল মহলে বেসিস-এর গ্রহণযোগ্যতা ও গুরুত্ব বেড়েছে।

ফলস্বরূপ বাংলাদেশে তথ্যপ্রযুক্তি ব্যবসায়ী বা উদ্যোক্তা, বিশেষত: যাঁরা সফটওয়্যার, আইটি অ্যানাবেল্ড সার্ভিসেস এবং ভার্চুয়াল ব্যবসা করছেন, সেসব প্রতিষ্ঠান এমনকি বাংলাদেশে নিবন্ধিত বিদেশী প্রতিষ্ঠানসমূহ, সকলেই বেসিস-এর সদস্যপদ লাভ করতে এখন আগ্রহী। আমরাও চাই সফটওয়্যার, আইটি অ্যানাবেল্ড সার্ভিসেস এবং ভার্চুয়াল ব্যবসা সংশ্লিষ্ট সকল ব্যবসা প্রতিষ্ঠান বেসিস-এর সদস্যপদ লাভ করুক এবং সকলকে সাথে নিয়ে আমরা তথ্যপ্রযুক্তি শিল্পখাতের উন্নয়নে কার্যকর অবদান রাখি। সে লক্ষ্যেই আমাদের এই সংঘবিধি সংশোধনের উদ্যোগ।

BASIS-EGM-2018

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, পরিচালক দিদারুল আলম এবং পরিচালক মোস্তাফা রফিকুল ইসলাম ডিউক। এছাড়াও সভায় বেসিসের দুই শতাধিক সদস্য প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

-সিনিউজভয়েস

Please Share This Post.