বৃহস্পতিবার থেকে রাজধানীতে রবি স্মার্টফোন ও ট্যাব মেলা

ঢাকা: আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে অতীতের তুলনায় এবার বড় পরিসরে হতে যাচ্ছে ‘রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৫’। বৃহস্পতিবার, ১৩ আগস্ট থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তিনদিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হবে।
প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা আধুনিক প্রযুক্তির সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। পাশাপাশি প্রদর্শনীতে উন্মুক্ত হতে যাচ্ছে একাধিক ব্র্যান্ডের বেশ কয়েকটি নতুন মডেরের স্মার্টফোন। ১৩ আগস্ট মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, এমপি।
সোমবার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় আয়োজক প্রতিষ্ঠান এক্সপো মেকার। স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটি এক্সপো মেকারের চতুর্থ প্রদর্শনী।
সংবাদ সম্মেলনে জানানো হয়, স্যামসাং, অ্যাপল, সিম্ফনি, স্টাইলাস, গোল্ডবার্গ, জেডটিই, অপ্পো, হুয়াওয়ে, ম্যাক্সিমাস, সনি, র‌্যাংগস, এলিট, আসুস, লেনোভো, মাইসেল, টুইনমস, প্রেস্টিজিও, কন্টিগো, শাওমি, জিওনি, ওয়ান প্লাস, এইচটিএস, এডাটা, এইচপিএস, গ্যাজেট গ্যাং সেভেন, মিউজু, আইনল, ডিএক্স জেনারেশন প্রভূতি ব্র্যান্ড তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রবি’র কমিউনিকেশন অ্যান্ড কর্পোরেট রেসপনসিবিলিটির ভাইস প্রেসিডেন্ট ইকরাম কবীর। তিনি বলেন, ‘এ বছরের মোবাইল ও ট্যাব মেলায় যুক্ত হতে পেরে রবি গর্বিত। মোবাইল ইন্টারনেট সেবার অগ্রদূত হিসাবে গ্রাহকদের জন্য সাশ্রয়ী মূল্যে মানসম্মত মোবাইল ফোন সেট এনেছে রবি। বৃহৎ এ আয়োজনে অংশ নেয়ার ফলে গ্রাহকরা দেশজুড়ে বিস্তৃত রবি’র ৩.৫জি নেটওয়ার্কের সুফল কাজে লাগাতে পারবেন বলে আমাদের বিশ্বাস।’
এলিট মোবাইলের এমডি কাজী আশরাফ বলেন, প্রথমবারের মত অংশ নিতে পেরে আমরা খুশি। এক্সপো মেকারকে ধন্যবাদ এই সুযোগ করে দেওয়ার জন্য।

গোল্ডবার্গ মোবাইলের সিইও আবরার রহমান বলেন, আমাদের এখানে মার্কেট অনেক বড়। আমরা এখানে একটি জায়গা করে নিতেই এসেছি। সেকারনেই এই মেলায় অংশ নেওয়া।

হুয়াওয়ে এর হেড অব সেলস আবদুস সাদাৎ কবির বলেন, মেলায় আমাদের সকল পণ্যে ৯% ছাড় থাকবে। এছাড়া হ্যান্ডসেটের সঙ্গে থাকছে বিশেষ উপহার। বর্তমানে বিশ্বজুড়ে আমরা একটা ভাল জায়গায় আছি। বাংলাদেশেও আমাদের অবস্থান ভাল হচ্ছে।

এডিসন গ্রুপের (সিম্ফোনি) এসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার জাহিদুল উসলাম বলেন, প্রথমবার থেকেই এই মেলায় আছি। দেশের ক্রেতারা এই মেলার মাধ্যমে উপকৃত হবে বলে আমরা মনে করি।

জেডটিই এর হেড অব বিজনেস ডেভেলপমেন্ট রস লাই বলেন, বাংলাদেশ স্মার্টফোন এবং ট্যাব মার্কেটে খুবই ভাল করবে। একারনে আমাদের কো¤পানি নতুন ভাবে বিনিয়োগ করতে এগিয়ে এসেছে। আশাকরি এই মেলার মাধ্যমে বেশ সাড়া পাবো।

এসিআই লিমিটেডের (স্টাইলাস) বিজনেস ম্যানেজার মো. রাফিজ উদ্দিন জানান, স্টাইলাস মেলা উপলক্ষে বিশেষ মূল্যে তাদের সর্বশেষ প্রযুক্তির পণ্য বিক্রি করবে।

এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, দর্শনার্থী ও বিক্রেতাদের সুবিধার্থে এবার মেলার পরিধি বাড়ানো হচ্ছে। ১টি মেগা প্যাভিলিয়ন, ১৩টি প্যাভিলিয়ন, ৫টি মিনি প্যাভিলিয়ন এবং ১০টি স্টলে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো সর্বশেষ প্রযুক্তি ও মডেলের ডিভাইস প্রদর্শনী ও বিক্রি করবে। থাকছে অন্যান্য আয়োজনও।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এ উপলক্ষে মেলায় থাকছে বিশেষ প্যাভিলিয়ন। এ প্যাভিলিয়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দুর্লভ ছবি ও ভিডিও চিত্র প্রদর্শন করা হবে।

এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিকম অপারেটর রবি। সহ-পৃষ্ঠপোষকতায় রয়েছে এলিট মোবাইল, গোল্ডবার্গ, হুয়াওয়ে, স্যামসাং, স্টাইলাস, সিম্ফনি ও জেডটিই। সহযোগী হিসেবে রয়েছে এডুমেকার, এলিট ফোর্স, পিপলস রেডিও ৯১.৬ এফএম ও টেকশহর ডটকম।

মেলা উপলক্ষে রবি স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেইসবুক পেইজে (https://www.facebook.com/STExpo) বিশেষ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীদের ট্যাব, স্মার্টফোনসহ আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে।

প্রদর্শনীর সব আপডেট ফেইসবুক পেইজ https://www.facebook.com/STExpo এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম (techshohor.com) -এ পাওয়া যাবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। তবে স্কুলের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় কিংবা পরিচয়পত্র প্রদর্শন করে বিনামূল্যে প্রবেশ করতে পাবে। প্রতিবন্ধীরাও বিনামূল্যে প্রবেশের এই সুযোগ পাবে।

-গোলাম দাস্তগীর তৌহিদ

Please Share This Post.