বৃহস্পতিবার থেকে ‘এডাটা স্মার্টফোন ও ট্যাব মেলা’

দেশের ব্যবহারকারীদের আধুনিক স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার পরখ করে দেখার ও কেনার সুযোগ করে দিতে রাজধানীতে শুরু হতে যাচ্ছে ‘এডাটা স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৭’। ২৬-২৮ জানুয়ারি পর্যন্ত রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এই মেলা।

এক্সপো মেকারের আয়োজনে স্মার্টফোন ও ট্যাবলেট কম্পিউটার নিয়ে দেশে এটা সপ্তম প্রদর্শনী। এ উপলক্ষে ২৪ জানুয়ারি মঙ্গলবার, রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক ‘প্রেস মিট’ এর আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এডাটার প্রোডাক্ট ম্যানেজার নাজিম উদ্দিন ইমন, স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের হেড অব মোবাইল মো. মাইদুর রহমান, হুয়াওয়ে ডিভাইস বিজনেস ডিপার্টমেন্ট বাংলাদেশের সেলস ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী, এডিসন গ্রুপের বিপণন ব্যবস্থাপক আশরাফুল হক, উই স্মার্ট সল্যুউশনের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন বিভাগের সহকারি মহাব্যবস্থাপক মুনতাসির আহমেদ, অপ্পো বাংলাদেশ কমিউনিকেশন ইকুইপমেন্ট কো. লিমিটেডের হেড অব মার্কেটিং ব্রুস লি, লিনেক্স মোবাইলের এজিএম (অপারেশন) আবদুর রহমান রাকিব ও এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী।

এডাটার প্রোডাক্ট ম্যানেজার নাজিম উদ্দিন ইমন বলেন, আমরা বরাবরই মোবাইল অ্যাক্সেসরিজ নিয়ে স্মার্টফোন ও ট্যাব এক্সপোতে অংশগ্রহণ করে থাকি। এবার আরও বড় পরিসরে অংশগ্রহণ করতে টাইটেল স্পন্সর হিসেবে অংশগ্রহণ করেছি। মেলায় ক্রেতাদের জন্য আকর্ষনীয় ছাড় ও উপহার থাকবে।

স্যামসাং ইলেকট্রনিক্স বাংলাদেশের হেড অব মোবাইল মোঃ মূয়ীদুর রহমান। বলেন, প্রথম থেকেই আমরা এই মেলায় অংশগ্রহণ করছি। এবারের মেলায় শুধু ফোন নয়, ক্রেতাদের প্রয়োজনীয় আধুনিক সব ফিচারের সমন্বয় ঘটিয়ে সর্বশেষ পণ্যগুলো থাকবে। শুধুমাত্র মেলা উপলক্ষে আর্লি বার্ড ও প্রি-অর্ডার সুবিধা থাকছে। ক্রেতারা ফোন কেনার আগেই আমাদের নানা পণ্যের অভিজ্ঞতা নিতে পারবেন।

হুয়াওয়ে ডিভাইস বিজনেস ডিপার্টমেন্ট বাংলাদেশের সেলস ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, এবারের মেলায় হুয়াওয়ের পক্ষ থেকে আকর্ষণীয় ছাড় ও ক্যাশব্যাক অফার থাকবে। আমরা চেষ্টা করবো ইউজার জেনারেটেড এক্সপেরিয়েন্সগুলো দেওয়ার জন্য।

এডিসন গ্রুপের বিপণন পরিচালক আশরাফুল হক বলেন, এবারের মেলায় বেশ কয়েকটি নতুন ফোনের উদ্বোধন করা হবে। এছাড়া থাকছে বিশেষ ছাড় ও উপহার।

উই স্মার্ট সল্যুউশনের ব্র্যান্ডিং ও কমিউনিকেশন বিভাগের সহকারি মহাব্যবস্থাপক মুনতাসির আহমেদ বলেন, আমরা বাজারে নতুন। এই অল্প সময়ে ক্রেতাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে কিন্তু সামনে ভালো কিছু করতেই আমাদের এই অংশগ্রহণ। অফারের পাশাপাশি সামাজিক অর্থনৈতিক প্রেক্ষাপট নিয়ে আমরা কাজ করবো।

অপ্পো বাংলাদেশ কমিউনিকেশন ইকুইপমেন্ট কো. লিমিটেডের হেড অব মার্কেটিং ব্রুস লি জানান, আমরা গতবছরের চীন, ভারত, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন বাজারে ভালো করেছি। এ বছর বাংলাদেশের বাজারকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হচ্ছে। সেই লক্ষ্য নিয়েই এই মেলায় অংশ নিয়েছি।

লিনেক্স মোবাইলের এজিএম (অপারেশন) আবদুর রহমান রাকিব বলেন, আমরা মাত্র ৩ মাস হলো বাজারে এসেছি। এরই মধ্যে বাংলাদেশসহ কয়েকটি দেশে আমাদের মোবাইল ফোন ও হোম অ্যাপ্লায়েন্স রফতানি করা হচ্ছে। সবার সামনে আমাদের মোবাইল, ট্যাবলেট পণ্যগুলো তুলে ধরা হবে এবারের মেলায়। ক্রেতাদের প্রয়োজন ও সাধ্যের মধ্যে ভালোমানের পণ্য দেওয়ার চেষ্টা থাকবে।

এক্সপো মেকারের হেড অব অপারেশনস নাহিদ হাসনাইন সিদ্দিকী জানান, প্রদর্শনী উপলক্ষে অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো বিশেষ ছাড় ও উপহার দেবে। দর্শকরা প্রযুক্তির আধুনিক সব স্মার্ট ডিভাইস যাচাই বাছাই করে দেখতে ও কিনতে পারবেন। থাকছে অন্যান্য আয়োজনও।

এবারের মেলার প্ল্যাটিনাম স্পন্সর হিসেবে স্যামসাং, গোল্ড স্পন্সর হিসেবে হুয়াওয়ে ও সিলভার স্পন্সর হিসেবে লিনেক্স মোবাইল, অপ্পো, সিম্ফনি ও উই এবং টিকেট বুথ স্পন্সর হিসেবে রয়েছে কিকশা ডটকম। পার্টনার হিসেবে রয়েছে এডুমেকার, পিপলস রেডিও এবং টেকশহরডটকম।  প্রতিবারের মতো এবারও মেলা উপলক্ষে স্মার্টফোন ও ট্যাব এক্সপোর অফিসিয়াল ফেসবুক পেজে (www.facebook.com/STExpo) ‘স্মার্ট ব্যাটল ২০১৭’ নামক কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এতে বিজয়ীরা হুয়াওয়ে, লাভা ও লিনেক্স মোবাইলের পক্ষ থেকে স্মার্টফোনসহ আকর্ষণীয় পুরস্কার জিতে নিতে পারবেন।

প্রদর্শনীর সব আপডেট ফেইসবুক পেইজ www.facebook.com/STExpo এবং দেশের আইসিটি ও টেলিকম বিষয়ক শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল টেকশহরডটকম (techshohor.com) -এ পাওয়া যাবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.