বুয়েটে টেলিযোযোগ শিল্পে ক্যারিয়ার বিষয়ক রোডশো অনুষ্ঠিত

বুয়েট ক্যরিয়ার ক্লাবের সহায়তায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ক্যাম্পাসে সম্প্রতি দিনব্যাপী অনুষ্ঠিত হলো ‘রবি ক্যারিয়ার রোডশো’। ৬শ’র বেশি শিক্ষার্থী স্বতস্ফূর্তভাবে এ আয়োজনে অংশ নেন।

আয়োজনের উদ্দেশ্য ডিজিটাল যুগে শিক্ষার্থীদের রবি এবং টেলিযোযোগ শিল্পে কাজের সুযোগ সম্পর্কে ধারণা প্রদান। দিনব্যাপী এ অনুষ্ঠানে কোম্পানি হিসেবে রবি এবং টেলিযোযোগ শিল্প দেশের আর্থ-সামাজিক উন্নয়নে কী ভূমিকা রাখছে তা তুলে ধরা হয়।

ডিসপ্লে অ্যান্ড ডেমো সেশন’র মাধ্যমে সাজানো হয়েছিল; একটি হচ্ছে শিল্প ও পাঠ্যক্রম-ভিত্তিক প্রযুক্তি বিষয়ক আলোচনা, অন্যটি হচ্ছে ডিজিটাল সেবাসমূহের ডেমো। অত্যাধুনিক যে প্রযুক্তিগুলো আমাদের ভবিষ্যত বিনির্মাণ করছে সে সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা প্রদান করেন রবি’র আইটি ও টেকনোলজি টিম। এছাড়া রবি উদ্ভাবিত ও ব্যবহৃত কয়েকটি অনন্য প্রযুক্তি সম্পর্কে ধারণা পান শিক্ষার্থীরা।

এরপর বুয়েট’র ইলেট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর এবং ডিরেক্টরেট অব স্টুডেন্টস’ ওয়েলফেয়ার’র ড.সত্যপ্রসাদ মজুমদার ‘মিট দ্যা লিডারস’ পর্বে আমন্ত্রণ জানিয়ে স্বাগত বক্তব্য রাখেন। মূলত রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদের সাথে একটি আন্তঃমতবিনিমিয়ের আয়োজন করা হয়।

Robi-career-roadshow-held

এসএমএস কুইজ কন্টেস্ট বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণের মাধ্যমে ক্যারিয়ার রোডশোটি শেষ হয়। সন্ধ্যায় রবি’তে যোগ দিতে ইচ্ছুক শিক্ষার্থীরা একটি লিখিত পরীক্ষায় অংশ নেন। শেষ বর্ষের শিক্ষার্থী এবং যারা শেষ বর্ষ উত্তীর্ণ হয়েছেন তারা এই পরীক্ষায় অংশ নেন।

-সিনিউজভয়েস/ডিজিটি
Please Share This Post.