বুদ্ধিবৃত্তিক ডিজিটাল বিশ্ব গড়ার লক্ষ্য হুয়াওয়ের

বিশ্বের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে তাদের গ্লোবাল ইন্ডাস্ট্রিয়াল ভিশন (জিআইভি)-২০২৫ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশ করেছে, যা শিল্প ও সমাজের পরিমাণগত এবং গুণগত উন্নয়নের ভবিষ্যদ্বাণী প্রকাশ করে। হুয়াওয়ের নিজস্ব ব্যবসা শক্তি এবং শিল্পায়ন প্রবণতার প্রতি অন্তর্দৃষ্টির উপর নির্ভর করে গ্লোবাল ইন্ডাস্ট্রিয়াল ভিশন (জিআইভি) ২০২৫ তৈরি করা হয়েছে নিজস্ব অনন্য গবেষণা পদ্ধতিতে।

প্রতিষ্ঠানটির ভিশন সম্পর্কে হুয়াওয়ের ডিরেক্টর অফ বোর্ড এন্ড চিফ স্ট্র্যাটেজি মার্কেটিং অফিসার উইলিয়াম ঝু বলেন, ‘প্রথমবারের মতো হুয়াওয়ে জিআইভি রিপোর্ট প্রকাশ করেছে। ভবিষ্যত সম্পর্কে তথ্য এবং পূর্বাভাসের উপর ভিত্তি করে আমরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) দ্বারা পরিচালিত একটি বুদ্ধিবৃত্তিক জগত উন্মোচন করার স্বপ্ন দেখি। আমাদের লক্ষ্য হলো, এমন ভিত্তি তৈরি করা যা ব্যাপকভাবে বিস্তৃত আইসিটি ইন্ডাস্ট্রির পরিকাঠামোকে একটি সম্পূর্ণ সংযুক্ত, বুদ্ধিমান বিশ্ব তৈরিতে সহায়তা করবে।’

জিআইভি-২০২৫ শীর্ষক প্রতিবেদনটি তিনটি মাত্রা (সেন্সিং, সব বিষয়ের সংযুক্ততা এবং বুদ্ধিমত্তা) এবং ৩৭টি মেট্রিক্সের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। প্রতিবেদন অনুযায়ী, আগামী ২০২৫ সালের মধ্যে ব্যক্তিগত স্মার্ট ডিভাইসের সংখ্যা ৪০ বিলিয়নে পৌঁছাবে এবং বিশ্বের মোট সংযোগের পরিমাণ ১০০ বিলিয়নে পৌঁছাবে। সমস্ত পণ্য বুদ্ধিমান প্রযুক্তির সাথে সংযুক্ত থাকবে।

হুয়াওয়ে গ্লোবাল ইন্ডাস্ট্রি ভিশন ২০২৫-এ তিনটি ভিশনের কথা উল্লেখ করেছে:

১. অল থিংস সেন্সিং : উন্নত সেন্সিং ডিভাইস, ইন্ডাস্ট্রিয়াল ইন্টারনেট, ক্লাউড ভিআর, ডেটা ট্র্যাফিক, স্মার্ট যানবাহন, স্মার্ট রোবট ইত্যাদির মাধ্যমে সবকিছুর মধ্যে উন্নততর সংযোগ স্থাপিত হবে। আরো উন্নত সংযোগের মাধ্যমে ডেটা ট্রাফিক দ্রুতগতিতে বৃদ্ধি পাবে এবং এর বেশিরভাগই হবে ভিডিও থেকে।

২. অল থিংস ইন্টেলিজেন্ট: টেকসই কৃত্রিম বুদ্ধিমত্তা, আইওটি, ৫জি নেটওয়ার্ক, উন্নত নিরাপত্তা ব্যবস্থা গড়ে তোলা এবং অত্যাধুনিক ব্যবসা পরিকাঠামো নির্মাণ করার মাধ্যমে বিদ্যমান ইন্ডাস্ট্রিগুলোর উন্নয়নের পাশাপাশি অনেক নতুন ইন্ডাস্ট্রি গড়ে উঠবে।

৩. অল থিংস কানেক্টেড: ডিজিটাল অর্থনীতি, উত্পাদন এবং পরিষেবাগুলোতে ব্যাপক উদ্ভাবনের ফলে উচ্চ মানসম্পন্ন শিল্প-ভিত্তিক এআই অ্যাপ্লিকেশন তৈরি হবে। উত্পাদন থেকে শুরু করে সেবা, পরিবহন, এবং অন্যান্য অনেক শিল্পে সবকিছু একে অপরের সাথে সংযুক্ত হয়ে যাবে।

 

– সিনিউজভয়েস ডেস্ক

Please Share This Post.