বিসিএস ভোটে এগিয়ে সুব্রত, ৭ পরিচালক নির্বাচিত

দেশের তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে বড় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) ২০১৬-১৭ কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সবচেয়ে বেশি ৪৮৫ ভোট পেয়েছেন ইঞ্জিনিয়ার সুব্রত সরকার।

সোমবার সমিতির ধানমন্ডির ইনোভেশন সেন্টারে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় সাত সদস্য বিশিষ্ট কমিটির পরিচালকদের নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের চেয়ারম্যান স্বদেশ রঞ্জন সাহা।

এবারে সংগঠনটির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে মোট ভোট পড়েছে ৫৮৫টি।

১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন এবারের কার্যনির্বাহী কমিটির পদের জন্য। যেখানে পরিচালক হিসেবে সুব্রত সরকার ছাড়াও ইউসুফ আলী শামীম পেয়েছেন ৪৭১ ভোট, এ টি শফিক উদ্দিন আহমেদ ৪৬২ ভোট, আলী আশফাক ৪৪৬ ভোট, মো. শাহিদ-উল-মুনীর ৪৬২ ভোট, এস এম ওয়াহিদুজ্জামান ৪০৫ ভোট এবং নাজমুল আলম ভূঁইয়া জুয়েল ৩৯০ ভোট পেয়ে পরিচালক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে অংশ নেওয়া অপর তিন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোস্তাফা জব্বার পেয়েছেন ৩৬৪ ভোট, মো. মাজহারুল ইমাম ৩৫৩ ভোট এবং মিজানুর রহমান পেয়েছেন ২৯০ ভোট।

এর আগে ১৪ মার্চ নির্বাচনের তারিখ নির্ধারণ করে বিসিএস ঢাকা কমিটি ছাড়াও দেশের আরও আটটি শাখা কমিটির নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল নির্বাচনে গঠিত বোর্ড।

এদিকে আটটি আঞ্চলিক শাথার মধ্যে ছয়টিতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় সকলে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন। তবে সিলেট ও খুলনার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সেগুলোতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিল যথাক্রমে ১২ জন ও আটজন।

সিনিউজভয়েস/তৌহিদ

Please Share This Post.