ত্রিমুখী প্রচারণায় নির্বাচনী মাঠে প্রার্থীরা   

বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) কার্যনির্বাহী কমিটির আসন্ন ২০২০-২০২২ মেয়াদের নির্বাচন আগামী ১৪ই মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন উপলক্ষে ৩ স্বতন্ত্র প্রার্থী,চ্যালেঞ্জার্স ২০২১ প্যানেলের ৭জন, সমমনা ৭ প্যানেলের সহ ১৭জন প্রার্থী সারাদেশে বিসিএস এর ১১২৬ জন ভোটারদের নির্বাচনী ইশতেহার ও নানা ওয়াদার মধ্য দিয়ে প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থী।

এদিকে ‘চ্যালেঞ্জার্স ২০২১’ নামে প্যানেল ঘোষনার মধ্য দিয়ে নির্বাচনী লড়াইয়ে ভোটারদের মন জয় করতে কাজ করছে চ্যালেঞ্জার্স ২০২১ এর প্রার্থীরা। সি এন্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের সত্ত্বাধিকারী ইঞ্জি. সুব্রত সরকারের নেতৃত্বে ৭ সদস্য নিয়ে গড়া ‘চ্যালেঞ্জার্স ২০২১’ আছেন ম্যাটস টেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আছাব উল্লাহ্ খান জুয়েল, টেক হিলের সত্ত্বাধিকারী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাইবার কমিউনিকেশনস এর প্রধান নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম ভূঁইয়া জুয়েল, সাউথ বাংলা কম্পিউটারের সত্ত্বাধিকারী মো. কামরুজ্জামান ভূঁইয়া, স্টারটেক অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেড এর চেয়ারম্যান মো. রাশেদ আলী ভূঁঞা এবং ডাটা সলিউশনস এর প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুল মমিন খান।

চ্যালেঞ্জার্স ২০২১ এর নেতৃত্বদানকারী ইঞ্জি. সুব্রত সরকার জানান, আমরা মূলত ৭টি কর্মপরিকল্পনা নিয়ে ভোটারদের ওয়াদা দিচ্ছি – ১.সরকারি, স্বায়ত্বশাসিত এবং বেসরকারি প্রতিষ্ঠানের সাথে সমন্বয়মূলক কর্মপ্রয়াস। ২. সদস্য সেবামূলক কর্মপ্রয়াস। ৩. ব্যবসায়িক উন্নয়নমূলক কর্মপ্রয়াস। ৪. বিসিএস সচিবালয় ও বিসিএস ভবন। ৫. আন্তর্জাতিক কার্যক্রম। ৬. সমিতির আয় বৃদ্ধিমূলক কর্মপ্রয়াস। ৭. ২৫তম বিশ্ব তথ্যপ্রযুক্তি সম্মেলনের সফল বাস্তবায়নে উদ্যোগ। তিনি বলেন, আমাদের প্যানেল বিজয়ী হলে ইশতেহারের পুরোপুরি বাস্তবায়ন করতে আমরা বন্ধ পরিকর। তাছাড়া সারাদেশের ভোটরদের থেকে আমরা সন্তোষজনক ও ব্যাপক সাড়া পাচ্ছি।

আরেকটি প্যানেল ‘সমমনা ৭’ এর সদস্যরা হলেন, ইপসিলন সিস্টেমস অ্যান্ড সলিউশন লিমিটেডের চেয়ারম্যান মো. শাহিদ-উল-মুনীর, কম্পিউটার পয়েন্ট এর স্বত্বাধিকারী ইউসুফ আলী শামীম, স্পিড টেকনোলজি এন্ড ইঞ্জিনিয়ারিং লি. এর চেয়ারম্যান মোশারফ হোসেন সুমন, অরিয়েন্ট কম্পিউটার্স এর স্বত্বাধিকারী মো. জাবেদুর রহমান শাহীন, কম্পিউটার সিটি টেকনোলজিস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মনিরুল ইসলাম, প্যারেননিয়েল ইন্টারন্যাশনাল এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোজহের ইমাম চৌধুরী (পিনু) এবং স্মার্ট প্রিন্টিং সল্যিউশন লিমিটেডের পরিচালক মো. মোজাহিদ আল বেরুনি।

সমমনা ৭ এর নেতৃত্বাধীন শাহিদ-উল-মুনীর বলেন, আমাদের সময়কালে বিসিএস অনেক ভালো ভালো কাজ হয়েছে। সেগুলোকে অব্যহত রাখতে এবং সমিতির সকল সদস্যদের আরো ব্যবসায়িক উন্নতির লক্ষে কাজ করে যাবে সমমনা ৭। আমি আশা করছি ভোটাররা বিসিএস এর দ্বারাবাহিক উন্নয়নের কথা চিন্তা করে আবারও আমাদের প্যানেলকে বিজয়ী করবে বলে আমার বিশ্বাস।

এবারের নির্বাচনে স্বতন্ত্র হিসেবে ৩ (দিন) প্রার্থীও চষে বেড়াচ্ছেন নির্বাচনী মাঠ। স্বতন্ত্র প্রার্থীরা হলেন, ইন্টারন্যাশনাল কম্পিউটার ভিশন লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক এ.টি. শফিক উদ্দিন আহমেদ। ভোটারদের উদ্দেশ্যে তিনি বলেন, তারা আমাকে ৬ বার নির্বাচিত করেছেন আশা করছি শেষ বারের মতো আমাকে নির্বাচিত করবেন বিসিএস এর জন্য আরো অবদান রাখতে। আরেক প্রভাবশালী স্বতন্ত্র প্রার্থী মাইক্রোসান সিস্টেমস এর সত্ত্বাধিকারী এস এম ওয়াহিদুজ্জামান বলেন, আমার নির্বাচনী ইশতেহার ও ভোটারদের স্বতঃস্ফূর্ততা দেখে নির্বাচনে বিজয় নিয়ে আমি যথেষ্ট আশাবাদী।  আর টেকনো প্লানেট সিস্টেমস এর সত্ত্বাধিকারী মো. মঞ্জুরুল হাসান। সমাধান যাত্রা ইশতেহার নিয়ে ভোটারদের মন জয় করতে এবারও নির্বাচনী মাঠে আছেন মঞ্জুরুল হাসান।

এছাড়া নির্বাচন বোর্ডের চেয়ারম্যান টি.আই.এম নূরুল কবির, নির্বাচন বোর্ডের সদস্য শেখ কবীর আহমেদ এবং বীরেন্দ্র নাথ অধিকারী।

নির্বাচন আগামী ১৪ মার্চ (শনিবার) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ২০২০-২২ মেয়াদকালের কার্যনির্বাহী কমিটি ও শাখা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

-গোলাম দাস্তগীর তৌহিদ/০৮/০৩/২০

Please Share This Post.