বিসিএস নির্বাচন : দুই প্যানেল থেকে ৭ জন জয়ী

দেশের তথ্যপ্রযুক্তি খাতের সবচেয়ে অন্যতম বড় সংগঠন বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে সমমনা ৭ প্যানেল।

সংগঠনটির ২০১৮-২০২০ সেশনের কার্যনির্বাহী ৭ পরিচালক পদের নির্বাচনে ৫টিই পেয়েছে  সি অ্যান্ড সি ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী ইঞ্জি. সুব্রত সরকারের নেতৃত্বাধীন সমমনা-৭ প্যানেল।

অন্যদিকে হাইটেক প্রফেশনালসের স্বত্বাধিকারী মজিবুর রহমান স্বপনের প্যানেল জিতেছে ২টিতে।

শনিবার ভোট গ্রহণ শেষে সন্ধ্যা সাড়ে ৬টায় নির্বাচনের এই ফলাফল ঘোষণা করেন  নির্বাচন বোর্ডের চেয়ারম্যান স্বদেশ রঞ্জন সাহা।

সমমনা-৭ এর পাঁচ বিজয়ীর মধ্যে রয়েছেন ইঞ্জি. সুব্রত সরকার ৫৪০ ভোট, স্পিড টেকনোলজি অ্যান্ড ইঞ্জিনিয়ারিং লিমিটেডের চেয়ারম্যান মোশারফ হোসেন সুমন ৫০২, ইপসিলন সিস্টেমস অ্যান্ড সল্যিউশন লিমিটেডের চেয়ারম্যান মো. শাহিদ-উল-মুনীর ৪৯৪, কম্পিউটার পয়েন্টের স্বত্বাধিকারী ইউসুফ আলী শামীম ৪৬৮ এবং অরিয়েন্ট কম্পিউটার্সের স্বত্বাধিকারী মো. জাবেদুর রহমান শাহীন ৪০৮ ভোট।

হাইটেক প্রফেশনালসের স্বত্বাধিকারী মজিবুর রহমান স্বপনের প্যানেল হতে কম্পিউটার সোর্স মেশিনস লিমিটেডের পরিচালক মো. আসুব উল্লাহ খান জুয়েল ৪৩৫ ও টেক হিলের স্বত্বাধিকারী মো. মোস্তাফিজুর রহমান ৩৯২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

শনিবার বিকাল ৫টা পর্যন্ত ভোট দেয়ার শেষ সময় থাকলেও নির্বাচন বোর্ড আরও ১৫ মিনিট সময় বাড়ায়।  ভোট পড়েছে ৭৯১টি। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৯৩৮ জন।

সকাল ১০টা হতে রাজধানীর ধানমণ্ডিস্থ সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ের বিসিএস ইনোভেশন সেন্টারে নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়।

সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ৭ পরিচালক পদের জন্য ১৬ জন  ও খুলনা শাখা কমিটির ৭ পরিচালক পদের জন্য ১৪ জন্য প্রার্থী লড়েছেন। যদিও কেন্দ্রীয় ও ৮টি শাখা কমিটি মিলে এবারের নির্বাচনে চূড়ান্ত প্রার্থী ছিল ৭৯ জন।

তবে আটটি শাখা কমিটির মধ্যে রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, যশোর, বরিশাল, ময়মনসিংহ এবং কুমিল্লায় ৭ জন করে প্রার্থী থাকায় তারা অঘোষিতভাবে নির্বাচিত হয়েই ছিলেন।

কেন্দ্রীয় কমিটির নির্বাচনে ১৬ প্রার্থীর মধ্যে ৭ জন করে দুটি প্যানেলে আর স্বতন্ত্রে ২ জন নির্বাচন করেন।

পরিচালক পদে বিজয়ীরা এবার সভাপতি, মহাসচিবসহ কার্যনির্বাহী কমিটির পদগুলো ভোট বা সমঝোতায় বন্টন করে নেবেন।

সিনিউজভয়েস//ডেস্ক/

Please Share This Post.